বাগেরহাটে র‌্যাবের সঙ্গে ‘গোলাগুলিতে’ ২৫ মামলার আসামি নিহত

বাগেরহাটের রামপালে দুই ডজনের বেশি মামলার এক আসামি গোলাগুলিতে নিহত হয়েছে বলে র‌্যাব জানিয়েছে। ঘটনাস্থল উদ্ধার করা হয়েছে অস্ত্র ও মাদক।

খুলনা প্রতিনিধিবাগেরহাট ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2020, 07:19 AM
Updated : 30 July 2020, 07:59 AM

র‌্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল রওশনুল ফিরোজ জানান, বৃহস্পতিবার ভোর ৫টার দিকে উপজেলার কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের কাছে খুলনা-মোংলা মহাসড়কের ভেকটমারি এলাকায় গোলাগুলির ওই ঘটনা ঘটে।

নিহত মো. মোস্তফা কামাল ওরফে মিনা কামাল ওরফে ফাটা কেষ্ট (৫৫) খুলনার রুপসা উপজেলার নৈহাটি ইউনিয়নের নৈহাটি গ্রামের মিনহাজ উদ্দিনের ছেলে। কামাল নৈহাটি ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান।

কামালকে পুলিশের ‘তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী’ ও ‘মাদক বিক্রেতা’ উল্লেখ করে র‌্যাব বলছে, তার বিরুদ্ধে খুলনার বিভিন্ন থানায় হত্যা, চাঁদাবাজি, অপহরণ, নারী নির্যাতন ও অস্ত্র মামলাসহ ২৫টি মামলা রয়েছে।

র‌্যাব কর্মকর্তা রওশনুল ফিরোজ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কামাল তার বাহিনী নিয়ে অবস্থান করছে গোপনে খবর পেয়ে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে অভিযান চালায়। এ সময় মাদক বিক্রেতারা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি করলে পাল্টা গুলি করে র‌্যাবও।

“গোলাগুলির এক পর্য়ায়ে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে স্থানীয় রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। এছাড়া ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ও তিনটি গুলি, ৫০০টি ইয়াবা ও নগদ ৬৭ হাজার টাকা উদ্ধারের খবরও জানিয়েছে র‌্যাব।