করোনাভাইরাস: বাগেরহাটে ‘স্বাস্থ্যবিধি না মানায়’ ৯ লাখ টাকা জরিমানা

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের আরোপিত স্বাস্থ্যবিধি না মানার অপরাধে বাগেরহাটের নয় উপজেলায় জুন মাসে সহস্রাধিক লোকজনকে ৯ লক্ষাধিক টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2020, 10:22 AM
Updated : 1 July 2020, 10:22 AM

ওই নয় উপজেলার বিভিন্ন হাট-বাজার ও পাড়া-মহল্লায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয় বলে বুধবার বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. শাহীনুজ্জামান জানান।

অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়া, বার বার সাবান দিয়ে হাত ধোয়া, মাস্ক পরা এবং শারীরিক দূরত্ব বজায় রাখা করোনা ভাইরাসের সংক্রমণ থেকে নিজেকে সুরক্ষার একমাত্র উপায় বলে শুরু থেকে জানিয়ে আসছে সরকারের স্বাস্থ্য বিভাগ।

শাহীনুজ্জামান বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে বাগেরহাটের জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে জেলা প্রশাসন শুরু থেকেই নানা সচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। ব্যাপক প্রচারণা চালানোর পরেও অনেকেই স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে উদাসিন। করোনাভাইরাসের সংক্রমণ থেকে নাগরিকদের সুরক্ষা দিতে বাগেরহাটের নয় উপজেলায় ৩০টি ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষনিক মাঠে কাজ করছে। যারা স্বাস্থ্যবিধি মানছেন না তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছে।

এরই প্রেক্ষিতে গত জুন মাসে জেলার বিভিন্ন হাট বাজার পাড়া মহল্লায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১ হাজার ৩৮১ জনকে ৯ লাখ ২৮ হাজার ৭৭০ টাকা জরিমানা এবং ১ হাজার ৩৮১ জনের বিরুদ্ধে ১ হাজার ৩৫৩ টি মামলা করা হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।