ঠাকুরগাঁওয়ে ‘বানের’ পানিতে নেমে দুই স্কুলছাত্রের ‍মৃত্যু

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজলোয় ‘বন্যার’ পানিতে গোসল করতে নেমে দুই স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2020, 12:53 PM
Updated : 28 June 2020, 12:53 PM

রোববার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার ডাঙ্গীপাড়া ইউনিয়নের শিহিপুর গন্দর সেতুর নিচ থেকে শিশু দুইটির লাশ উদ্ধার করা হয় বলে জানায় পুলিশ।

নিহত হামিদুর রহমান (১৫) ডাঙ্গীপাড়া ইউনিয়নের রণহাট্টা গ্রামের আলমের ছেলে এবং রাহিত (১২) বকুয়া ইউনিয়নের নারগুন গ্রামের সোহাগের ছেলে। হামিদুর এ বছর রণহাট্টা চৌরঙ্গী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় পাশ করে এবং রহিত ওই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ছিলেন।

ভারি বর্ষণ আর উজানের ঢলে দেশের উত্তর ও পূর্বাঞ্চলের নদীগুলোয় কয়েকদিন ধরেই পানি বৃদ্ধি পাচ্ছে। এতে রংপুর বিভাগের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃত করে হরিপুর থানার ওসি আমিরুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কয়েকদিনের ভারি বৃষ্টিতে নদী-নালা, খাল-বিল পানিতে ডুবে গেছে। রোববার দুপুর ২টার দিকে বৃষ্টির মধ্যে কয়েকটি শিশু শিহিপুর গন্দর সেতুর পাশে ফুটবল খেলছিল। আর হামিদুর, রহিতসহ কয়েকটি শিশু সেতুর নিচের বন্যার পানিতে গোসল করছিল।

“এক পর্যায়ে গভীর পানিতে হামিদুর ও রহিত তলিয়ে যায়। সঙ্গে থাকা অন্য শিশুরা চিৎকার শুরু করলে স্থানীয় এসে পানিতে অনেক খোঁজাখুজি করেও তাদের পায়নি।”

পরে হরিপুর উপজেলা ফায়ার সার্ভিসের একটি দল প্রায় দুই ঘণ্টা চেষ্টা করে শিহিপুর গন্দর সেতুর নিচ থেকে হামিদুর ও রহিতের লাশ উদ্ধার করে। নিহতদের লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান ওসি আমিরুজ্জামান।