গাজীপুরে সরকারি গমসহ দুই জন গ্রেপ্তার

গাজীপুরে সরকারি ১৭ টন গম জব্দ এবং দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2020, 07:02 PM
Updated : 27 June 2020, 07:02 PM

শনিবার রাতে বাসন থানায় র‌্যাব-১-এর সদস্য ডিএডি মো. দেলোয়ার হোসেন বাদী হয়ে একটি মামলা করেছেন।

মামলার চার আসামির মধ্যে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া ইউপির ২ নম্বর সদস্য দেলোয়ার হোসেন এবং মোক্তারপুর ইউপির ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মোফজ্জল হোসেন রয়েছেন।

ট্রাক থেকে ৩৪০ বস্তা সরকারি গম জব্দের কথা স্বীকার করে বাসন থানার ওসি রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন বাসন থানার ভাওয়াল কলেজ সংলগ্ন নুর ইসলাম সরকারের বাড়ির ভাড়াটিয়া শফিকুল ইসলাম ওরফে লিটন (৪০) এবং টাঙ্গাইল ভূয়াপুরের চর কয়ড়া গ্রামের আ. রহিমের ছেলে হাফিজুর রহমান (১৮)। প্রথম জন গাড়ির চালক এবং অপরজন তার সহকারী।

র‌্যাব-১ এর গাজীপুরের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, শনিবার সকালে গাজীপুর চান্দনা চৌরাস্তা এলাকায় র‌্যাবের নিয়মিত চেক পোস্ট ডিউটি চলছিল।  এ সময় গোপন খবর আসে কালীগঞ্জ খাদ্য গুদাম থেকে ‘কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচি’র গম কালোবাজারে বিক্রির জন্য এক ট্রাকে করে টাঙ্গাইলে পাঠাচ্ছে অসাধুরা।

এ সময় র‌্যাব-১ মহানগরীর নাওজোর বাইপাস মোড়ে মেসার্স আউসি ফিলিং স্টেশনের সামনে চেক পোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করে।  ট্রাকের ৩৪০ বস্তায় ১৭ টন সরকারি গম জব্দ করা হয়। ট্রাকে থাকা দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান তিনি।