করোনাভাইরাস: নালিতাবাড়ী হাসপাতালের ডাক্তারসহ ১১ জন আক্রান্ত

শেরপুরের নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকসহ ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2020, 01:08 PM
Updated : 21 June 2020, 01:08 PM

শনিবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে আসা প্রতিবেদনে তাদের সংক্রমণ শনাক্ত হয় বলে শেরপুরের সিভিল সার্জন একেএম আনওয়ারুর রউফ জানান।

তিনি বলেন, শেরপুর জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এদের মধ্যে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতাসহ ১১ জন রয়েছেন।

“এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা হলো ২০৯।”

তিনি জানান, নতুন শনাক্তদের মধ্যে অপর ছয় জন হলে শেরপুর সদর উপজেলার বেসরকারি একটি হাসপাতালের এক প্যাথলজিস্টসহ ২জন এবং শ্রীবরদী উপজেলায় চারজন।

সিভিল সার্জন বলেন, জেলায় এ পর্যন্ত ৩ হাজার ১১১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে, যার মধ্যে ২ হাজার ৯৩৩ জনের নমুনা পরীক্ষা শেষে মোট ২০৯ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। জেলায় আক্রান্তদের মধ্যে ২৪ জন পুলিশ সদস্য, ৯ জন চিকিৎসক, ২ জন নার্স, ৩০ জন অন্যান্য স্বাস্থ্যকর্মী রয়েছেন। সুস্থ হয়েছেন ১০২ জন। মারা গেছেন ৩ জন।

স্বাস্থ্য বিভাগ জানায়, সদর উপজেলায় আক্রান্ত ৮৮ জন, সুস্থ হয়েছেন ৪৪ জন, মৃত একজন। শ্রীবরদীতে আক্রান্ত ১৯ জন এবং সুস্থ হয়েছেন ১০ জন। ঝিনাইগাতীতে আক্রান্ত ২২ জন এবং সুস্থ হয়েছেন ১৩ জন। নকলায় আক্রান্ত ৪১ জন, সুস্থ হয়েছেন ২১ এবং মারা গেছেন একজন। নালিতাবাড়ী উপজেলায় আক্রান্ত হয়েছেন ৩৯ জন, সুস্থ হয়েছেন ১৪ জন ও মারা গেছেন একজন।