পাবনা শহরের দোকানপাট বন্ধ ঘোষণা

স্বাস্থ্য বিধি না মানায় পাবনা শহরের সব দোকানপাট বন্ধ ঘোষণা করা হয়েছে।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2020, 01:04 PM
Updated : 18 May 2020, 01:04 PM

সোমবার বিকেল ৪টা থেকে শহরের ওষুধ ছাড়া অন্য সব দোকান, শপিং মল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা দেয় জেলা প্রশাসন।

দুপুরে পাবনার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের নেতাদের সাথে প্রশাসনের যৌথ সভায় আলোচনার পর এ সিদ্ধান্ত নেওয়া হয়।

পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পাবনা চেম্বারের সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরীসহ ব্যবসায়ী নেতারা।

পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক শাহেদ পারভেজ বলেন, করোনাকালীন দুযোর্গের কারণে  ব্যবসায়ী, ক্রেতা ও ভোক্তাদের কথা চিন্তা করে সরকার ১০ মে থেকে সীমিতভাবে ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়। কিন্তু সামাজিক ও শারীরিক দূরত্বসহ স্বাস্থ্য বিধির শর্ত না মানায় সব দোকানপাট বন্ধের পরামর্শ দেন।

“সোমবার বিকেল ৪টা থেকে পাবনা শহরের ওষুধের দোকান ছাড়া সকল দোকানপাট শপিং মল বন্ধের সিদ্ধান্ত নেওয়ো হয়েছে।”

পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সিনিয়র সহ-সভাপতি আলী মতুর্জা বিশ্বাস সনি বলেন, “আমরা বারবার লকডাউনের কথা বললেও তা গুরুত্ব দেওয়া হয়নি।

“ঈদের আগে শহরের মানুষের ঢলের কারণে করোনা বিস্তৃতির আশঙ্কা থাকায় পাবনা চেম্বার শপিং মল ও দোকানপাট বন্ধ করতে অনুরোধ করায় প্রশাসন ওষুধের দোকান ছাড়া সব দোকানপাট শপিং মল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে।”

পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান বলেন, গত কয়েকদিন পাবনা শহরে সামাজিক দূরুত্ব তো দূরের কথা মানুষজনের ভিড়ে শহরে এবং মার্কেটে চলাচল কঠিন ছিল। ফলে করোনা বিস্তৃতির আশঙ্কা ছিল।