কিশোরগঞ্জে একই পরিবারের ছয়জনসহ আক্রান্ত ৭

কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় একই পরিবারের ছয়জনের করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে, তাদের মধ্যে ওই বাড়ির এক গৃহপরিচারিকা রয়েছে।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2020, 10:22 AM
Updated : 16 May 2020, 10:26 AM

একই পরিবারের আক্রান্তরা হলেন- ভৈরব পৌর এলাকার ৮ নম্বর ওয়ার্ডের এক ব্যবসায়ী, তার স্ত্রী, তিন সন্তান ও তার ভাইয়ের স্ত্রী।

ভৈরব উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ বলেন, “ওই ব্যবসায়ী জ্বর-সর্দিতে আক্রান্ত হলে আমাদের সঙ্গে যোগাযোগ করেন। আমরা তার লক্ষণ দেখে তিনিসহ তার পরিবারের সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠাই। ফলাফলে ওই পরিবারের ছয়জনের ও কাজের মেয়ের করোনাভাইরাস পজিটিভ আসে। ”

বর্তমানে ওই দম্পতিকে সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ও বাকিদের হোম কোয়ারেন্টিনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা বলেন, একই পরিবারের সাতজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় ওই বাড়ি এবং তাদের কাজের মেয়ের বাড়িসহ আশপাশের ১০টি বাড়ি অবরুদ্ধ করে লাল পতাকা টানিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি ওই এলাকায় লোকজনের চলাচলও সীমিত করা হয়েছে।

এদিকে জেলার ১৩ উপজেলার মধ্যে ভৈরব উপজেলায় এ পর্যন্ত সর্বাধিক ৫৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৪৩ জন সুস্থ্ হয়ে বাড়ি ফিরেছেন বলে সিভিল সার্জন ডা. মো. মুজিবর রহমান জানান।