রাজশাহীতে কোভিড-১৯ আক্রান্ত প্রথম পুলিশ

রাজশাহীর তানোর থানার এক কনস্টেবল ও এক পরিচ্ছন্নতাকর্মীর দেহে করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2020, 05:14 PM
Updated : 4 May 2020, 05:14 PM

সোমবার তাদের নমুনা পরীক্ষায় সংক্রমণ ধরা পড়ে বলে রাজশাহী মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান বুলবুল হাসান জানান।

এই প্রথম রাজশাহীর কোনো পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হলেন বলে জেলা পুলিশ জানিয়েছে।

বুলবুল হাসান জানান, সোমবার ৯৪ জনের নমুনা পরীক্ষার ফল এসেছে। এর মধ্যে পাঁচজনের পজিটিভি হয়েছে। এদের মধ্যে পাবনার দুইজন, নাটোরের একজন ও রাজশাহীর দুইজন।

তানোর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোজীয়ারা খাতুন বলেন, গত ২ এপ্রিল তানোর থানায় গিয়ে তারা এ দুইজনের নমুনা সংগ্রহ করেন। সোমবার সন্ধ্যায় জেলার সিভিল সার্জন এনামুল হক ওই দুই জনের করোনাভাইরাস সংক্রমণের কথা জানান।

এ নিয়ে তানোরে তিনজন করোনাভাইরাস আক্রান্ত হলো বলে তিনি জানান।

তানোর থানার ওসি রাকিবুল হাসান বলেন, “তারা দুইজনই থানার স্টাফ। একজন কনস্টেবল, অন্যজন পরিচ্ছন্নতাকর্মী। তাদের করোনাভাইরাস পজিটিভ এসেছে বলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আমাকে ফোনে জানিয়েছেন। বিষয়টি নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।”

অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ও জেলা পুলিশের মুখ্যপাত্র ইফতে খায়ের আলম বলেন, রাজশাহীতে এই প্রথম পুলিশ ও তাদের স্টাফ আক্রান্ত হয়েছেন। তারা দুইজনই তানোর থানায় কর্মরত।

“তাদের রাজশাহী পুলিশ লাইন্স হাসপাতালে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হবে। এছাড়াও ওই থানার সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হবে।”