ঢাকা-নারায়ণগঞ্জ থেকে এসে আক্রান্ত ২, রাজশাহী অবরুদ্ধ

ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আসা দুই ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় রাজশাহীকে অবরুদ্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2020, 08:01 AM
Updated : 14 April 2020, 08:01 AM

মঙ্গলবার সকালে এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেন জেলা প্রশাসক হামিদুল হক। ঘোষণার পর সকাল ১০টা থেকে জেলাকে অবরুদ্ধ করার কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা-নারায়ণগঞ্জে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। সেখান থেকে বিপুলসংখ্যক মানুষ রাজশাহী আসছেন। ইতোমধ্যে ঢাকা-নারায়ণগঞ্জ থেকে রাজশাহীতে আসা দুই ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাই সিভিল সার্জনের সুপারিশ ও জেলার আইনশৃঙ্খলা সংক্রান্ত সব সংস্থার মতামতের ভিত্তিতে করোনাভাইরাস প্রতিরোধে রাজশাহী জেলাকে অবরুদ্ধ করা হল। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অবরুদ্ধ অবস্থা চলাকালে রাজশাহীতে অন্য জেলা থেকে প্রবেশ ও রাজশাহী থেকে বের হওয়ার সকল প্রকার রাস্তাঘাট বন্ধ থাকবে। এ জেলায় কেউ ঢুকতে পারবে না। একইভাবে জেলার বাইরে থেকে কেউ রাজশাহীতে প্রবেশ করতে পারবে না। সব ধরনের গণপরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে।

তবে জরুরি পরিষেবা, চিকিৎসা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ, বিদ্যুৎ, গ্যাস, ফায়ার সার্ভিস, টেলিফোন, ইন্টারনেট, ব্যাংকিং সেবা, ওষুধ সংশ্লিষ্ট যানবাহন ও কর্মীরা অবরোধের আওতামুক্ত থাকবে।

গত ৬ এপ্রিল বিভাগীয় সমন্বয় কমিটির সভা শেষে রাজশাহীতে প্রবেশ ও বের হওয়ায় কড়াকড়ি আরোপ করা হয়। তবু নানা কৌশলে রাজশাহী আসছিল মানুষ। বেরও হচ্ছিল রাজশাহী থেকে।