মাশরাফির উদ্যোগে নড়াইল হাসপাতালে জীবাণুনাশক চেম্বার

দেশের জনপ্রিয় ক্রিকেটার ও জাতীয় সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তজার গড়া ফাউন্ডেশন থেকে নড়াইল সদর হাসপাতালে জীবাণুনাশক চেম্বার বসানো হয়েছে।

নড়াইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2020, 03:54 PM
Updated : 10 April 2020, 03:54 PM

শুক্রবার সন্ধ্যা ৬টায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের দেওয়া জীবাণুনাশক চেম্বার নড়াইল সদর হাসপাতালের প্রধান প্রবেশ পথে উদ্বোধন করা হয়েছে।

ডা. মশিউর রহমান বাবু জানান, এ হাসপাতালে ঢোকার সময় এ চেম্বারের মধ্যদিয়ে প্রবেশ করলে তার শরীরে জীবাণুনাশক স্প্রে ছিটানো হবে। বাষ্পাকারে ছিটানো এ স্প্রে জীবাণু ধ্বংসের একটি কার্যকর পদ্ধতি, যার মাধ্যমে চিকিৎসক, সেবিকা ও রোগীসহ হাসপাতালে আসা সবাই জীবাণুর হাত থেকে নিজেকে নিরাপদ রাখতে পারবেন।

এছাড়া শীঘ্রই লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ও জেলা পুলিশের জন্য একটি করে জীবাণুনাশক চেম্বার দেওয়া হবে বলে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উপদেষ্টা গোলাম মোর্তজা স্বপন, পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, নড়াইল সদর হাসপাতালের আরএমও ডা. মশিউর রহমান বাবু প্রমুখ।

এ দিকে গত ৫ এপ্রিল থেকে ফাউন্ডেশনের উদ্যোগে ভ্রাম্যমাণ মেডিকেল টিম নড়াইলের বিভিন্ন এলাকায় স্বাস্থ্যসেবা প্রদান করে যাচ্ছে।