ফোন করেই বাড়িতে জিনিস পাবে রংপুর শহরবাসী

করোনাভাইরাস রোধে ঘরবন্দি শহরবাসীর চাহিদা মেটাতে পাশে এসে দাঁড়িয়েছে রংপুর মেট্রোপলিটন পুলিশ।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2020, 06:26 PM
Updated : 1 April 2020, 06:26 PM

বুধবার নগরবাসী ঘরে বসেই যেন তাদের জিনিসপত্র কিনতে পারে তার জন্য পুলিশ চালু করেছে হোম সার্ভিস কর্মসূচি।

বিকালে এ রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কার্যালয়ের সামনে এ  কার্যক্রমের উদ্বোধন করেন এর কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ।

নিত্যপ্রয়োজনীয় পণ্য, ওষুধ ও খাদ্যসামগ্রী এ নগরের ৩৩টি ওয়ার্ডের বাসিন্দাদের ঘরে ঘরে পৌঁছে দেবে পুলিশের তালিকাভুক্ত অটোচালকরা। এসব অটোচালকের মোবাইল ফোন নম্বরে ফোন করে অর্ডার দিতে পারবেন সবাই।

পুলিশ কমিশনার বলেন, “দেশের দুর্যোগময় এ পরিস্থিতিতে রংপুর মহানগরের মানুষ যেন করোনাভাইরাসের ঝুঁকিতে তাদের ঘরের বাইরে বের হতে না হয় সেজন্য হোম ডেলিভারি সার্ভিস চালু করা হল।

“আমরা সবার মধ্যে সচেতনতা বাড়ানোর সাথে সঙ্গরোধ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এ উদ্যোগ নিয়েছি।”

প্রাথমিকভাবে নির্বাচিত ৩৫ জন অটোচালকের ফোন নম্বরে অথবা মেট্রোপলিটন পুলিশের কন্ট্রোল রুমে ফোন করে পণ্যের অর্ডার করলে, অটোচালকরা তাদের বাড়িতে তা পৌঁছে দেবেন বলে জানান তিনি।

“সুবিধাভোগী অটোচালককে তার ন্যায্য ভাড়া এবং ক্যাশমেমো অনুযায়ী পণ্যের দাম পরিশোধ করবেন।”

নগরবাসীর সাড়া দিলে অটোচালকের সংখ্যা আরো বাড়ানো পরিকল্পনা রয়েছে আরপিএমপির।

একই সাথে সেবা কার্যক্রম সহজ করতে মোবাইল অ্যাপ চালুর পাশাপাশি সামাজিক  যোগাযোগ মাধ্যম ও সংবাদমাধ্যমে প্রচারের ব্যবস্থা করার কথা জানান আবদুল আলীম মাহমুদ।

এ সময় আরপিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান, উপ-পুলিশ কমিশনার মহিদুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার (মাহিগঞ্জ জোন) ফারুক আহমেদ, সহকারী পুলিশ কমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) আলতাফ হোসেন, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) ফরহাদ ইমরুল কায়েস, টিআই (প্রশাসন-ট্রাফিক বিভাগ) দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।