রাজশাহীতে স্কুলের বনভোজন আটকাল প্রশাসন

করোনাভাইরাস মহামারী আকার ধারণ করায় সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মধ্যে রাজশাহীর একটি স্কুলের বনভোজন আয়োজন আটকে দিয়েছে প্রশাসন।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2020, 10:45 AM
Updated : 19 March 2020, 03:19 PM

করোনাভাইরাস আতঙ্কের মধ্যে নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাজশাহী শহরের শিরোইল কলোনি উচ্চবিদ্যালয়ে বৃহস্পতিবার এই বনভোজনের আয়োজন করা হয়।

জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল মালেক জানান, করোনাভাইরাস সংক্রমণ থেকে রক্ষার উপায় হিসেবে জনসমাগম এড়িয়ে চলতে বলা হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এরই মধ্যে স্কুলটিতে এই বনভোজনের আয়োজন করা হয়। খবর পেয়ে বেলা ১টার দিকে ভ্রাম্যমাণ আদালত বনভোজন বন্ধ করে দেয়।

এছাড়া প্রধান শিক্ষক নিরঞ্জন প্রামাণিককে আটক করে জেলা প্রশাসকের কার্যালয়ে নেওয়া হয়। জেলা প্রশাসক হামিদুল হক মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেন।

জেলা প্রশাসক বলেন, প্রধান শিক্ষককে সতর্ক করার জন্য আনা হয়েছিল। তিনি ভুল স্বীকার করেছেন। এ ধরনের কাজ আর করবেন না এমন মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

এদিকে করোনাভাইরাস আতঙ্ককের সুযোগ নিয়ে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি ঠেকাতে অভিযান চালিয়েছে রাজশাহী জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার সকালে শহরের সাহেববাজার এলাকায় এই ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন জেলার অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু আসলাম।

তিনি বলেন, পাইকারি বাজারে বাড়তি দামে চাল বিক্রির অপরাধে শাহ মখদুম রাইস এজেন্সিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া সাহেববাজার জিরোপয়েন্টে বিভিন্ন দোকান ঘুরে দাম না বাড়ানোর আহ্বান জানানো হয়েছে। এ সময় সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।