অবশেষে মারা গেল এসএসসি শিক্ষার্থী ইমন

ঢাকার আশুলিয়ায় ফুটওভার ব্রিজ নির্মাণে অব্যবস্থাপনার কারণে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চারদিন পর মারা গেছে এসএসসি পরিক্ষার্থী ইমন।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2020, 11:46 AM
Updated : 27 Feb 2020, 11:46 AM

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার অকাল মৃত্যুতে স্বজন, শিক্ষক ও সহপাঠীদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া।

নিহত জোনায়েদ হোসেন ইমন (১৬) আশুলিয়ার কবিরপুরের গফুর মিয়ার ছেলে। সে আশুলিয়ার কবিরপুরের অঞ্জনা মডেল হাই স্কুল থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছিল।

গত ২৩ ফেব্রুয়ারি বাড়ইপাড়ায় নির্মাণাধীন ফুটওভার ব্রিজ দিয়ে সড়ক পার হতে গিয়ে ৩৩ হাজার ভোল্টের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুত্বর আহত হয় ইমন। ৯০ শতাংশ পোড়া শরীর নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি হয়ছিল।

ওই ফুটওভার ব্রিজের সিঁড়ির পাশের ৩৩ কেভি বিদ্যুতের লাইন না সরিয়েই যাতায়াতের জন্য খুলে দেয় কর্তৃপক্ষ। এতেই ইমন আহত হওয়ায় সংশ্লিষ্টদের বিচার চেয়ে ২৫ ফেব্রুয়ারি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের আশুলিয়ার বাড়ইপাড়ায় প্রায় এক ঘণ্টা অবরোধ করে সহপাঠীরা। পুলিশের সুষ্ঠু বিচারের আশ্বাসে পরে অবরোধ তুলে নেয় বিক্ষুদ্ধরা।

শিক্ষার্থীদের আন্দোলনের পর দায়িত্বে অবহেলার বিষয়টি উঠে আসে ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর মহাব্যবস্থাপক আজাহার আলীর বক্তব্যেও।

নিহতের বাবা গফুর মিয়া অভিযোগ করে বলেন, শুধুমাত্র অব্যবস্থাপনার কারণেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অকালে প্রাণ দিতে হল তার ছেলেকে।

এ ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

অঞ্জনা মডেল হাই স্কুলের শিক্ষক সজিব খান বলেন, এই মৃত্যুর জন্য যারা দায়ী তাদের অবিলম্বে আইনের আওতায় আনা হোক।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ জানান, এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে ফুটওভার ব্রিজ নির্মাণকারী ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে একটি অভিযোগ দিয়েছেন।