সিঙ্গাপুর থেকে আসার কারণে হাসপাতালে

জ্বর বা শ্বসকষ্ট না থাকলেও সিঙ্গাপুর থেকে আসার কারণে টাঙ্গাইলের এক ব্যক্তিকে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে হাসপাতালে পাঠানো হয়েছে।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2020, 01:39 PM
Updated : 16 Feb 2020, 01:39 PM

বাসাইল উপজেলার দেওলী গ্রামের এই ব্যক্তিকে রোববার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে তাকে টাঙ্গাইল সদর হাসপাতালে; এবং সবশেষে ঢাকায় পাঠানো হয়।  

টাঙ্গাইল সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সজীব আহমেদ বলেন, “রোগীর প্রাথমিক পর্যায়ে সেরকম কোনো লক্ষণ পরিলক্ষিত হয়নি। জ্বর বা শ্বসকষ্টও নেই। তারপরও সিঙ্গাপুর থেকে এসেছেন বলে পুরোপুরি নিশ্চিত হওয়ার জন্য তাকে ঢাকায় রেফার্ড করা হয়েছে।”

ওই ব্যক্তির মা সাংবাদিকদের বলেন, “আমার ছেলে সিংগাপুর থেকে আসলেও তার স্ত্রীর সঙ্গে অভিমান করে বাড়ি থেকে তেমন একটা বের হয়নি। যে কারণে এলাকার কিছু লোক সে করোনাভাইরাসে আক্রান্ত বলে গুজব ছড়ায়।”

গুজব শুনে বাসাইল উপজেআ স্বাস্থ্য কপ্লেক্সের লোক এসে তাকে নিয়ে যান বলে জানান তিনি।

সিঙ্গাপুরফেরত এই ব্যক্তি সাংবাদিকদের বলেন, “অন্যান্য বছর ছুটিতে এসে সবার সাথে সৌজন্য সাক্ষাৎ করি; কিন্তু এবার বাড়ি এসে কারও সাথে তেমন একটা দেখা সাক্ষাৎ না করায় এ সমস্যার সৃষ্টি হয়েছে।”

তিনি বলেন, গত বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে তিনি বাড়ি আসেন। বিমানবন্দরে স্বাস্থ্য প্রাথমিক পরীক্ষায় তার কোনো সমস্যা ধরা পড়েনি।