গাজীপুরে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগ

গাজীপুরে হতদরিদ্র পরিবারের এক বুদ্ধি প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে এক প্রতিবেশী যুবকের বিরুদ্ধে।  

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2019, 03:37 PM
Updated : 24 Nov 2019, 03:44 PM

গত মঙ্গলবার কালীগঞ্জ উপজেলার মোক্তারপুর ইউনিয়নের বড়গাঁও এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনার পর থেকে মাসুম শেখ (২৮) নামের ওই যুবক ও তার পরিবারের সদস্যরা পলাতক রয়েছেন। মাসুম ওই গ্রামের বুরুজ শেখ ওরফে বুরুজ মেম্বারের ছেলে।

মেয়েটির পরিবারের সদস্যদের অভিযোগ, মঙ্গলবার এই ঘটনা ঘটলেও মাসুম ও তার পরিবারের হুমকি মুখে ভয়ে শনিবার পর্যন্ত ঘটনাটি প্রকাশ করেননি মেয়েটির স্বজনরা।

পরে স্থানীয়দের সহযোগিতার আশ্বাসে শনিবার বিকালে মেয়েটির পরিবারের সদস্যরা স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দেন।

পারিবারের সদস্যরা বলেন, মঙ্গলবার বিকালে বুদ্ধি প্রতিবন্ধী মেয়েটি বাড়ির পাশে ক্ষেতে শাক তুলতে যান। ওই সময় মাসুম শেখ পেছন থেকে এসে তাকে ধরে ওড়না দিয়ে মুখ বেঁধে পাশের বাঁশঝাড়ে নিয়ে ধর্ষণ করে। পরে বাঁশঝাড়ের ভেতরে মেয়েটির কান্নার শব্দ শুনে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে বাড়ি পৌঁছে দেন।

পরে মেয়েটি পরিবারের সদস্য ও স্থানীয় লোকজনকে জানান।

মেয়েটির মা সাংবাদিকদের বলেন, আড়াল থেকে এ ঘটনায় মামলা না করতে বিভিন্ন লোকজনদের দিয়ে মাসুমের পরিবার তাদের হুমকি দিচ্ছে।

কালীগঞ্জ থানার এসআই মো. মসিউর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, “ভিকটিমের পরিবারের অভিযোগের পরিপ্রেক্ষিত্রে এলাকায় গিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। তবে ধর্ষক ও তার পরিবারের লোকজন পলাতক রয়েছে।”

মেয়েটিকে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হবে বলে তিনি জানান।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান শরিফুল ইসলাম তোরণ বলেন, “মেয়টির পরিবারের লোকজন শনিবার বিকালে এ বিষয়ে অভিযোগ করেছেন। তাদের থানায় গিয়ে আইন সহায়তা নেওয়ার জন্য পরামর্শ দিয়েছি।”