মোংলায় পশুর নদীতে ট্রলার ডুবে একজনের মৃত্যু

বাগেরহাটের মোংলার পশুর নদীতে ট্রলার ডুবে একজনের মৃত্যু হয়েছে।

খুলনা প্রতিনিধিবাগেরহাট ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2019, 06:55 AM
Updated : 24 Nov 2019, 08:58 AM

রোববার সকাল ৯টার দিকে মোংলার দিগরাজঘাট এলাকায় এ ঘটনা ঘটে বলে বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক (ডিএডি) সরদার মাসুদ জানান।

মৃত সুন্দর বিশ্বাস (৫৫) খুলনার দাকোপ উপজেলার লাউডোব গ্রামের প্রফুল্ল বিশ্বাসের ছেলে এবং বাগেরহাটের মোংলা বন্দরের বসুন্ধরা গ্রুপের শ্রমিক ছিলেন।

সরদার মাসুদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বাগেরহাটের মোংলা ও খুলনার দাকোপ সীমান্ত নদীপথের লাউডোব খেয়াঘাট থেকে প্রায় শতাধিক যাত্রী নিয়ে ট্রলারটি দিগরাজ ঘাটে আসে।

“ট্রলারটি ভেড়ার সময় ঘাটের সিঁড়িতে ধাক্কা লেগে একপাশে কাত হয়ে ডুবে যায় এবং যাত্রীরা নদীতে পড়ে যান।”

ট্রলারটি একেবারে তীরে এসে ডোবার কারণে অধিকাংশ যাত্রী সাঁতরে পাড়ে উঠতে পারে। কিন্ত সুন্দর তলিয়ে যান। পরে তাকে মৃত অবস্থায় উদ্ধার করা হয় বলে জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

তিনি বলেন, “এ ঘটনায় আরও যাত্রী নিখোঁজ থাকতে পারে, তাই পশুর নদীতে আমরা উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছি। ধারন ক্ষমতার অতিরিক্ত যাত্রীর কারণে ট্রলারটি ডুবে গেছে বলে ধারণা করা হচ্ছে।”

ট্রলারের যাত্রী দাকোপ উপজেলার লাউডোব খেয়াঘাট এলাকার অমরেশ মণ্ডল বলেন, উপজেলার বাণীশান্তা ইউনিয়নের লাউডোব খেয়াঘাট দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ মোংলায় যাতায়াত করে। দাকোপের অনেক মানুষ মোংলা বন্দর এলাকায় বিভিন্ন কারখানায় কাজ করেন।

“সকালে ট্রলারটি ট্রলারটিতে শতাধিক যাত্রী নিয়ে লাউডোব ঘাট থেকে ছেড়ে মোংলা পাড়ের (পাওয়ার হাউজ) দিকে যায়।এক পর্যায়ে ট্রলারটি ডুবে যায়।”

নদীতে স্রোত ও অতিরিক্ত যাত্রীর চাপে ট্রলারটি ডুবে যায় বলে জানান অমরেশ জানান।    

দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল ওয়াদুদ জানান, “এ ঘটনায় একজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। অনেকে সাঁতরে তীরে উঠেছেন। তবে কতজন নিখোঁজ রয়েছেন- তা এখনও জানা যায়নি।”

কোস্টগার্ড, ফায়ার সার্ভিস, নৌবাহিনীর সদস্যরা নদীতে তল্লাশি চালাচ্ছে বলে জানান তিনি।