দিন শেষে চালু হল ভোলার লঞ্চ-বাস

বিশৃঙ্খলা এড়াতে ভোলা জেলা প্রশাসনের নির্দেশে সারা দিন বন্ধ থাকার পর ভোলায় লঞ্চ-বাস চলাচল শুরু হয়েছে।

ভোলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2019, 09:57 AM
Updated : 25 Oct 2019, 01:26 PM

শুক্রবার সকাল ৬টা থেকে এসব যান বন্ধ থাকার পর বিকাল ৩টায় লঞ্চ আর ৫টায় বাস চলাচল শুরু হয়।

ফেইসবুকে কথিত ‘ধর্ম অবমাননার’ প্রতিবাদে বোরহানউদ্দিনে ডাকা সমাবেশে সংঘর্ষের ঘটনায় শুক্রবারের ‘সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের’ ব্যানারে দোয়া মাহফিল ডাকা হয়েছিল।

কিন্তু জেলা প্রশাসনের অনুমতি না মেলায় বৃহস্পতিবারই তা স্থগিত করার কথা জানান সংগঠনটির যুগ্ম সদস্য সচিব মাওলানা মিজানুর রহমান।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের পক্ষ থেকে পাঠানো এক চিঠিতে বলা হয়, “উদ্ভূত পরিস্থিতিতে ভোলা জেলার আইনশৃঙ্খলার স্বার্থে আপতত সভা-সমাবেশ করার অনুমতি দেওয়া হচ্ছে না। এ কারণে আগামীকাল (শুক্রবার) ভোলা সরকারি উচ্চবিদ্যালয় মাঠে আপনাদের (সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের) আয়োজনের অনুমতির বিষয়টি না মঞ্জুর করা হল।”

এক হিন্দু তরুণের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ তুলে গত ২০ অক্টোবর বোরহানউদ্দিনে ডাকা ওই সমাবেশে জেলার বিভিন্ন এলাকা থেকে শত শত লোক জড়ো করা হয়েছিল।  এক পর্যায়ে সেখান থেকে পুলিশের ওপর হামলা হয় এবং সংঘর্ষে চারজন নিহত হন।

শুক্রবারের কর্মসূচি স্থগিত করা হলেও সেদিনের মত যাতে লোক জড়ো করে বিশৃঙ্খলা সৃষ্টি করার সুযোগ কেউ না নিতে পারে, সেজন্য সকাল ৬টা থেকে জেলার অভ্যন্তরীণ সব রুটের বাস এবং ভোলা- বরিশাল রুটের লঞ্চ চলাচল বন্ধ রাখার নির্দেশ দেয় জেলা প্রশাসন।

সারা দিন লঞ্চ ও বাস বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা। পরে বিকাল ৩টায় প্রশাসনের অনুমতি পেয়ে লঞ্চ চলাচল শুরু হয়। আর বাস চলাচল শুরু হয় বিকাল ৫টায়।

 ভোলায় বিআইডব্লিউটিসির সহকারী পরিচালক মো. কামুরুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ভোলার জেলা প্রশাসক ও বরিশালের ডিআইজির অনুরোধে আমরা সকাল থেকে ভোলা-বরিশাল লঞ্চ বন্ধ রেখেছিলাম। জেলা প্রশাসন থেকে অনুমতি পাওয়ায় বিকাল ৩টায় আবার চলাচল শুরু হয়েছে।”

আর বাসের বিষয়ে ভোলা বাস মালিক সমিতির সেক্রেটারি আবুল কালাম বলেন, “জেলা প্রশাসন আমাদের অনুরোধ করেছিল। তাই সকাল থেকে জেলার অন্যন্তরীণ কোনো রুটে বাস চলেনি। পরে বিকাল ৫টায় বাস চলাচল শুরু করে।”