রংপুর-৩ আসনের প্রার্থী এখনও ঠিক হয়নি: জিএম কাদের

জাতীয় পার্টির সদ্য প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনে উপ-নির্বাচনের দলের প্রার্থী এখনও ঠিক হয়নি বলে জানিয়েছেন নতুন চেয়ারম্যান জিএম কাদের।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2019, 03:14 PM
Updated : 11 August 2019, 03:14 PM

রোববার রংপুরে এরশাদের অনুজ জিএম কাদের বলেন, “রংপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে এখনও প্রার্থী নির্ধারণ করা হয়নি। তবে বেশ কয়েকজন সম্ভাব্য প্রার্থী প্রচারণা শুরু করেছেন আমরা তাদের পর্যবেক্ষণ করছি।”

প্রার্থী ঠিক করার জন্য দুটি কমিটি গঠন করা হয়েছে বলেও জানান নতুন জাপা চেয়ারম্যান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৩ (সদর) আসন থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন দলের চেয়ারম্যান এইচএম এরশাদ। গত ১৪ জুলাই এরশাদ মৃত্যুবরণ করেছেন।

জিএম কাদের বলেন, প্রতিবছর কোরবানির ঈদ করতে তার বড়ো ভাই এরশাদ রংপুরে আসতেন। তিনি পশু কোরবানি করে গরীব দুস্থ মানুষের মাঝে মাংস বিতরণ করতেন।

“তিনি মৃত্যুবরণ করায় আমি ঈদ উদযাপন করতে এসেছি।”

বিকেলে রংপুরে এসে নগরীর দর্শনা এলাকায় এরশাদের কবর জেয়ারত করে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন জিএম কাদের।

এ সময় তিনি ঈদযাত্রায় মানুষের ভোগান্তি নিয়েও কথা বলেন।

“এবার ঢাকা থেকে স্বজনদের সাথে ঘরমুখো মানুষের ভোগান্তি অনেক বেড়েছে। দীর্ঘক্ষণ জটে আটকা পড়ে মানুষের দূর্ভোগ চরম আকার ধারণ করেছে। তবে সরকার সড়ক সংস্কারসহ জনগণের ভোগান্তি দূর করার চেষ্টা করছে।”
এ সময় রংপুর মহানগর জাপার সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, জেলা যুগ্ন সম্পাদক আব্দুর রাজ্জাকসহ অন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে, ঈদ উদযাপন করতে এরশাদের ছেলে এরিখ এরশাদ শনিবার ঢাকা থেকে রংপুরে এসেছেন। তিনি এরশাদের বাসভবন নগরীর দর্শনা এলাকায় অবস্থিত পল্লী নিবাসে অবস্থান করছেন।

ঈদের দিন সকালে নামাজ আদায় করার পর তিনি বাবার কবর জেয়ারত ও ফাতেহা পাঠ করবেন। এরপর তিনি পশু কোরবানি দেবেন এবং কোরবানির মাংস গরীব দুস্থদের মাঝে বিতরণ করবেন বলে জানিয়েছেন মহানগর জাপার সাধারণ সম্পাদক এসএম ইয়াসির।