গাজীপুরে স্বস্তির ঈদযাত্রা

গাজীপুরের যানজট প্রবণ এলাকা ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন অংশে খানা-খন্দক থাকলেও এবার ঈদযাত্রায় মানুষ যানজটের ভোগান্তি ছাড়াই বাড়ি ফিরতে পারছে।

আবুল হোসেন গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2019, 09:17 AM
Updated : 11 August 2019, 09:17 AM

রোববার সকাল থেকে সরেজমিন চান্দনা চৌরাস্তা, ভোগড়া বাইপাস, বোর্ড বাজার, নাওজোর, সালনাসহ বিভিন্ন বাসস্ট্যান্ড, টঙ্গী ও জয়দেবপুর রেলওয়ে  জংশনসহ রেলস্টেশনগুলোয় গিয়ে তেমন ভিড় দেখা যায়নি।

শুক্র-শনিবার বাস সংকটের কারণে অনেকেই পিক-আপ, ট্রাকে করে যাত্রা করলেও রোববার দেখা গেছে তার উল্টো চিত্র।

গাজীপুর সিটির পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন বলেন, “মূলত সুষ্ঠু ব্যবস্থাপনার কারণে যানজট প্রবণ এলাকায়ও যানজট নেই। এবার অনেকটা স্বস্তিতেই যাচ্ছেন ঘরমুখো মানুষেরা।”

পরিবার-পরিজনের সাথে ঈদ উল আযহা উদযাপনে গাজীপুরে কর্মরত বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ নিজ নিজ গন্তব্যের উদ্যেশে রওয়ানা দিয়েছেন। মহাসড়কে

সকাল থেকে  যানবাহন বা মানুষের  চাপ নেই বললেই চলে। গত দুই দিনে গাজীপুরসহ রাজধানী ঢাকা থেকে প্রচুর মানুষ গাজীপুর হয়ে গ্রামের বাড়ির উদ্দেশে চলে গেছে। যাত্রীর সংখ্যা তাই এখন কমে গেছে।

কমিশনার আনোয়ার বলেন, “শনিবার বিকেলে জেলার অনেক গার্মেন্ট কারখানা ছুটি হয়ে গেছে। শ্রমিকরা বাড়ি ফিরে গেছেন। এ কারণে রোববার সড়কে লোকজনের বাড়তি চাপ নেই।

“তাছাড়া মহাসড়কে ৮০০ পুলিশ সদস্যর পাশাপাশি কমিউনিটি পুলিশ ও অন্যান্য নিরাপত্তাকর্মীরা কাজ করে যাচ্ছেন। আমি নিজে রাস্তায় দাঁড়িয়ে পরিস্থিতি দেখছি। যানজট প্রবণ এলাকায় দূরপাল্লার গাড়ি থামতে ও যাত্রী ওঠা-নামা করতে দেওয়া হচ্ছে না। এতে ওই সব এলাকায় গাড়ি সচল থাকায় জট সৃষ্টি হচ্ছে না।” 

চন্দ্রা এলাকায় ফ্লাইওভার চালু হওয়ায় সেখানে এবার যানজট নেই বলে জানান সালনা  হাইওয়ে থানার ওসি মো. মুজিবুর রহমান।