বেনাপোলে পাঁচ কেজি স্বর্ণ উদ্ধার, গ্রেপ্তার চার যুবক

যশোরের বেনাপোলে দুটি পরিবহন থেকে পৌনে পাঁচ কেজি ওজনের ৪১টি স্বর্ণের বার উদ্ধার ও পাচারকারী সন্দেহে চারজনকে আটক করা হয়েছে।

বেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2019, 03:51 PM
Updated : 16 June 2019, 03:51 PM

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সেলিম রেজা বলেন, রোববার সকালে বেনাপোলের আমড়াখালি বিজিবি চেকপোস্ট থেকে এই স্বর্ণ উদ্ধার করা হয়।

আটকরা হলেন মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট গ্রামের সরোয়ার কাজীর ছেলে আনিছুর রহমান (২৪), খুলনার খানজাহান আলীর ফুলবাড়ীগেট গ্রামের শাহজাদ মোল্লার ছেলে রিয়াজ মোল্লা (২৪), নড়াইলের নড়াগাতির টোনা গ্রামের আব্দুল মান্নানের ছেলে সবুজ মৃধা সুমন (২১) ও ফরিদপুরের ভাঙ্গা উপজেলার বড়পাল্লা গ্রামের মনিরুজ্জামান মঞ্জুর ছেলে তানভীর জামান (১৮)।

সেলিম রেজা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ঢাকা থেকে বেনাপোলগামী বাসে স্বর্ণ পাচারকারী দল স্বর্ণের বার পাচারের উদ্দেশ্যে বহন করছে এমন সংবাদে অভিযান চালিয়ে দেশ ট্রাভেলস্ (ঢাকা মেট্টো-ব-১৪-৮৩০০) এর একটি যাত্রীবাহী বাসে তল্লাশি করে ২৬টি স্বর্ণের বারসহ দুইজনকে আটক করা হয়।

“একই স্থানে ঈগল পরিবহনের (ঢাকা মেট্টো-ব-১৪-৯৬৭৩) অপর একটি যাত্রবাহী বাসে তল্লাশি চালিয়ে ১৫টি স্বর্ণের বারসহ আরও দুইজনকে আটক
করা হয়।”

আটক ৪১টি স্বর্ণের বারের ওজন ৪ দশমিক ৭৮০ কেজি, যার বাজার মূল্য ২ কোটি ১০ লাখ ৩২ হাজার টাকা বলে জানান এই বিজিবি কর্মকর্তা।

আটকদের বিরুদ্ধে স্বর্ণ পাচারের অভিযোগে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান সেলিম রেজা।