স্ত্রীর স্বীকৃতি চাওয়ার পর পুড়ে মৃত্যু: মামলায় গ্রেপ্তার ৪

লক্ষ্মীপুরে আগুনে পুড়ে নারীর মৃত্যুর ঘটনায় মামলা হয়েছে; ঘটনায় জড়িত অভিযোগে পুলিশ চারজনকে গ্রেপ্তার করেছে।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2019, 04:51 PM
Updated : 23 April 2019, 04:53 PM

নিহত শাহিনুর আক্তারের বাবা জাফর আহমেদ লক্ষ্মীপুরের কমলনগর থানায় পাঁচ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

গ্রেপ্তার চার জনকে মঙ্গলবার আদালতে হাজির করলে হাজতে পাঠানোর আদেশ দেওয়া হয়।   

স্ত্রীর স্বীকৃতির দাবিতে শাহিনুর আক্তার চট্টগ্রামের রাউজান থেকে লক্ষ্মীপুর এসে অগ্নিদগ্ধ হন রোববার। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সোমবার তার মৃত্যু হয়।

আদালত পুলিশের পরিদর্শক শহীদ উল্ল্যা জানান, শাহিনুরের বাবার করা মামলার আসামিরা হলেন সালাহ উদ্দিন, আব্দুর রহমান বিশ্বাস, আলা উদ্দিন, স্থানীয় ইউপি মেম্বার হাফিজ উদ্দিন, স্থানীয় গ্রাম পুলিশ আবু তাহের এবং অজ্ঞাত নামা ৭/৮ জন।

গ্রেপ্তাররা হলেন শাহিনুরের কথিত স্বামী সালাহ উদ্দিনের ভাই আব্দুর রহমান বিশ্বাস, আলাউদ্দিন, স্থানীয় ইউপি সদস্য হাফিজ উদ্দিন ও গ্রাম পুলিশ আবু তাহের।

মামলায় শাহিনুরের কথিত স্বামী গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়েছেন বলে অভিযোগ করা হয়েছে।

তবে এলাকার কয়েকজন এ নিয়ে ভিন্নমতের কথা জানিয়েছেন।  

ঘটনাস্থলের পার্শ্ববর্তী বাড়ির তাসলিমি নামের একজন বলেন, “মেয়েটি বেলা ৩টার দিকে শরীরে আগুন দিয়ে আমাদের বাড়ি আসে। আমরা চাচি তাকে দেখে আগুন আগুন বলে জ্ঞান হারিয়ে ফেলে। পরে বাড়ির সবাই মিলে মেয়েটির শরীরের আগুন নিভিই।”

পরে স্থানীয় ইউপি মেম্বার ও গ্রাম পুলিশকে খবর দিলে তারা মেয়েটিকে হাসপাতালে নিয়ে যান বলে তাসলিমি জানান।

স্থানীয় আব্দুল কাদের বলেন, “আমরা মেয়েটিকে বলি কীভাবে তার শরীরে আগুন লাগল। তখন সে জানায় সে তার নিজের শরীরে আগুন দিয়েছে।”

ঘটনাস্থলের একশ গজ দূরে থাকা সলিম উদ্দিন বলেন, “যখন এখানে আসে তখন আমরা জিজ্ঞেস করি কীভাবে আগুন লাগছে। সে জানায় সালাহ উদ্দিন তার শরীরে আগুন দিয়েছে।”

সিফাত নামে ১০ বছরের এক ছেলে বলেন, “মেয়েটি একা হেঁটে এসে সয়াবিন খেতে গিয়ে তার শরীরে আগুন লাগিয়ে দৌড়ে পাশের বাড়ি এসে আশ্রয় নেয়।”

এ ব্যাপারে কমলনগর থানার ওসি ইকবাল আহমেদ বলেন, “আমরা প্রাথমিকভাবে যে টুকু পেয়েছি শাহিনুর সালাহ উদ্দিনকে ভয় দেখানোর জন্য কেরোসিন দিয়ে আগুন দিয়ে থাকতে পারে। পরে আগুন তার নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

“তারপরও আমরা আরও কয়েকটা দিক সামনে নিয়ে তদন্ত করছি। আশা করি ক্লু পাওয়া যাবে।”