প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন রোববার

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিনে শ্রদ্ধা নিবেদন করতে রোববার তার জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2019, 08:00 AM
Updated : 15 March 2019, 08:13 AM

গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের কাছে পাঠানো প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ এসএম খুরশিদ-উল-আলম স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়েছে, রোববার সকাল ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তেজগাঁও বিমানবন্দর থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করবেন। বেলা ৩টায় তিনি ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

চিঠিতে বলা হয়, টুঙ্গিপাড়া পৌঁছে সকাল ১০টায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। এ সময় তিন বাহিনীর একটি দল তাকে গার্ড অব অনার দেবেন। পরে প্রধান মন্ত্রী ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন।

সকাল সাড়ে ১০টা থেকে ১২টা ১০ মিনিট পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে উপস্থিত থাকবেন।

সেখানে জাতির জনকের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে গোপালগঞ্জ জেলা ব্র্যান্ডিং এর লোগোর রেপ্লিকা উপহার হিসেবে গ্রহণ, ‘বঙ্গবন্ধুকে লেখা চিঠি’ গ্রন্থের মোড়ক উন্মোচন, বঙ্গবন্ধুকে লেখা শ্রেষ্ঠ চিঠি পাঠ, সেলাই মেশিন বিতরণ, ‘আমার কথা শোন’ শীর্ষক ভিডিও প্রদর্শন এবং জাতীয় শিশু দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণ দেবেন তিনি।

আলোচনা শেষে শিশু কিশোরদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তিনি।

১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশে এ দিনদিকে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয়।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. ইলিয়াস হোসেন বলেন, বঙ্গবন্ধুর জন্মদিন বাঙ্গালী জাতির সবচেয়ে আনন্দের দিন। ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনকে সামনে রেখে টুঙ্গিপাড়ায় উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে।  

টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিসৌধের সহকারী কিউরেটর মো.নজরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে জেলা প্রশাসন, গণপূর্ত বিভাগ, আইন শৃংখলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার সদস্যরা নিরলস কাজ করে যাচ্ছেন।

সমাধিসৌধ কমপ্লেক্সের প্রতিটি স্থাপনা ধুয়ে মুছে পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। পাশাপাশি সৌন্দর্য বর্ধনের কাজের প্রস্তুতিও শেষ পর্যায়ে বলে জানান তিনি।