গাইবান্ধায় ‘মা-মেয়েকে নির্যাতন’, মেয়ের ‘আত্মহত্যা’

গাইবান্ধা সদরে তুচ্ছ ঘটনায় ‘মাসহ পিটুনির শিকার’ এক স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে, যেটাকে আত্মহত্যা বলছে স্বজনরা।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2019, 05:20 PM
Updated : 26 Feb 2019, 05:20 PM

সোমবার বিকালে লক্ষ্মীপুর ইউনিয়নের ধনকুটি গ্রামে শ্রাবন্তী রানী (১৬) ওড়না দিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে পুলিশ জানিয়েছে।

শ্রাবন্তী লক্ষ্মীপুর স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির ছাত্রী ছিল।

এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুর বাজারে মানববন্ধন করেছেন লক্ষ্মীপুর স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।

এ ঘটনায় আত্মহত্যার প্ররোচণার অভিযোগে শ্রাবন্তীর মা দীপ্তি রানি বাদী হয়ে তিনজনকে আসামি করে থানায় মামলা করেছেন।

মামলার বরাত দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাহাত গাওহারি জানান, ধনকুটি গ্রামের শ্রমিক গঙ্গা দাসের মেয়ে শ্রাবন্তীর একটি ছাগল প্রতিবেশী তপন চন্দ্রের কলা বাগানে যায়। কলা বাগান নষ্টের অভিযোগে ছাগলটিকে আটক করে তপনের ছেলে লিখন।

পরে তারা এ ঘটনায় শ্রাবন্তী ও তার মা দীপ্তি রানীকে নিজেদের বাড়িতে এনে মারধর করে। মা-মেয়েকে একসঙ্গে মারধর ও নির্যাতনের ঘটনায় মানসিক আঘাত সইতে না পেরে শ্রাবন্তী বাড়িতে এসে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে বলে মামলায় অভিযোগ করা হয়।   

এদিকে, এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের গ্রেফতার দাবিতে মঙ্গলবার লক্ষ্মীপুর বাজারে মানববন্ধন করেছেন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। এ সময় তারা সুন্দরগঞ্জ-গাইবান্ধা সড়ক অবরোধ ও বিক্ষোভ করেন।

বিক্ষোভ ও মানববন্ধনে নিহতের স্বজন ও এলাকাবাসীও অংশ নেন।

অতিরিক্ত পুলিশ সুপার রাহাত আরও জানান, ঘটনার পর থেকে আসামি লিখন, তার বাবা-মা ও পরিবারের সদস্যরা বাড়ি ছেড়ে পালিয়েছে। তবে তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার ও সদর থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।