খাগড়াছড়িতে যুবলীগ নেতাকে গুলি: প্রতিবাদ সমাবেশ

খাগড়াছড়ির পানছড়ি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান নাজির মাহমুদকে গুলি করার প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ করেছে সংগঠনের নেতাকর্মীরা।  

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2019, 11:57 AM
Updated : 9 Jan 2019, 11:57 AM

বুধবার কদমতলীতে আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে শহরের মুক্তমঞ্চে এসে প্রতিবাদ সমাবেশ করে।

সমাবেশে বক্তারা হামলার জন্য ইউপিডিএফকে দায়ী করেছেন। তারা ইউপিডিএফ নিষিদ্ধ ঘোষণা এবং এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

সমাবেশে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নির্মলেন্দু চৌধুরী বলেন, “চিহিৃত দেশদ্রোহী ইউপিডিএফের সন্ত্রাসীদের দ্রুত সময়ের মধ্যে আটকসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করলে আওয়ামী লীগ ঘরে বসে থাকবে না।”

নির্বাচনী পরবর্তী সময়ে ইউপিডিএফ বিভিন্ন উপজেলায় আওয়ামী লীগের বিভিন্ন সম্প্রদায়ের নেতাকর্মীদের হামলা চালাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

তিনি নাজির মাহমুদকে হত্যার চেষ্টাকারীদের অবেলম্বে গ্রেপ্তারের দাবি জানান।

জেলা যুবলীগ সভাপতি যতন কুমার ত্রিপুরার সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মংশেইপ্রু চৌধুরী অপু, শ্রম বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইস উদ্দিন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, সদর উপজেলা সাধারণ সম্পাদক চন্দন কুমার দে, পাজেপ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল প্রমুখ।

মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে পানছড়ি বাজারের অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে নাজির মাহমুদ গুরুতর আহত হয়েছেন। তিনি বর্তমানে চট্টগ্রাম সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

যুবলীগ এ হামলার জন্য ইউপিডিএফকে দায়ী করলেও সংগঠনটি অভিযোগ অস্বীকার করেছে।