বরগুনায় এমপি শম্ভুর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

বরগুনা-১ (সদর ও আমতলী উপজেলা) আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে অনিয়ম-দুর্নীতি, মাদক বাণিজ্য ও অপরাজনীতির অভিযোগ তুলেছেন স্থানীয় নেতাকর্মীরা।

বরগুনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2018, 10:06 AM
Updated : 4 Sept 2018, 12:21 PM

সংসদ সদস্যপদ ছাড়াও সাবেক উপমন্ত্রী শম্ভু বর্তমানে জেলা আওয়ামী লীগের সভাপতির পদে রয়েছেন। তিনি দেশের বাইরে থাকায় অভিযোগ বিষয়ে তার বক্তব্য পাওয়া যায়নি।

মঙ্গলবার বেলা ১১টায় বরগুনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কবীর লিখিত বক্তব্যে বলেন, “ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ২৭ বছরের বেশি সময় ধরে জেলা আওয়ামী লীগের সভাপতি থেকে নজিরবিহীন অনিয়ম-দুর্নীতি আর অপরাজনীতির মাধ্যমে শত কোটি টাকার মালিক হয়েছেন।

“দক্ষ, অভিজ্ঞ, যোগ্য ও প্রতিশ্রুতিশীল রাজনীতিবিদদের দূরে সরিয়ে রেখে অযোগ্য, অশিক্ষিত, ভুঁইফোড় ও অনুপ্রবেশকারীদের ক্ষমতায় নিয়ে কোটি কোটি টাকার উৎকোচ বাণিজ্য করে আসছেন তিনি।”

তবে কবে, কোথায়, কোন প্রক্রিয়ায় দুর্নীতি হয়েছে সেসবের তথ্য-প্রমাণ দিতে পারেননি জাহাঙ্গীর কবীর।

তার এই অভিযোগ বিষয়ে বরিশাল বিভাগীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহা উদ্দিন নাসিম বলেন, “যারা সংবাদ সম্মেলন করেছেন তারা কেউ আমাকে এ বিষয়ে কিছু জানান নাই। বিষয়টি খোঁজখবর নিয়ে দেখব।”

বরগুনা জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য মো. দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হুমায়ুন কবীর, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোতালেব মৃধা, বরগুনার সাবেক পৌরমেয়র মো. শাহজাহান, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল আহসান মহারাজ, সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু, পৌর আওয়ামী লীগের সভাপতি আলমগীর কবির, বরগুনা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মো. ওয়ালি উল্লাহ অলি, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির কৃষিবিষয়ক সহ-সম্পাদক এসএম মশিউর রহমান শিহাব, বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাহাব উদ্দিন সাবু সংবাদ সম্মেলনে ছিলেন।