মামলা নিতে ‘অশালীন প্রস্তাব’

বগুড়ার ধুনট থানায় একটি মামলা গ্রহণ করতে এক তরুণীকে অশালীন প্রস্তাব দেওয়ায় অভিযোগ উঠেছে ওসির বিরুদ্ধে।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2018, 05:05 PM
Updated : 17 July 2018, 05:05 PM

ওই তরুণী মঙ্গলবার বিষয়টি জানিয়ে বগুড়া পুলিশ সুপারের কাছে অভিযোগ করেছেন।

অভিযোগে মেয়েটি বলেন, এক বছর আগে আনারপুর গ্রামের পার্শ্ববর্তী ঘুগরাপাড়া গ্রামের প্রতিপক্ষের লোকজন তাদের ঘরবাড়ি ভাংচুর করে। এ কারনে তার বাবা ওই পৈত্রিক ভিটেমাটি ছেড়ে আনারপুর গ্রামে থাকা ২৩ শতক পৈত্রিক জমির উপর ঘরবাড়ি নির্মাণ করে তার বিধবা দুই ফুফুসহ বসবাস করে আসছিলেন।

এদিকে জমিজমার বিরোধের জের ধরে ৩/৪ মাস আগে প্রতিপক্ষ জেল হোসেন তার (বাদী) বাবা ও চাচাসহ ১৬ জন আত্মীয়-স্বজনের বিরুদ্ধে বগুড়া আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সোমবার সকালে তার বাবা, চাচা ও স্বজনেরা হাজিরা দিতে যান।

এতে বাড়িতে কোনো পুরুষ না থাকায় প্রতিপক্ষ গোলাপ মাষ্টার ও জেল হোসেন ২০/২৫ জন লাঠিশোটা নিয়ে তাদের বাড়িতে হামলা চালিয়ে তিনটি ঘর ভাংচুর করে পাশের ডোবায় ফেলে দিয়ে চলে যায়। এ সময় বাধা দিতে গেলে তাকে ও তার দুই ফুফুকে মারপিটে আহত করেছে বলে অভিযোগ করেন তরুণী।

অভিযোগ আরও বলা হয়, এ বিষয়ে থানায় মামলা করতে গেলে ওসি মেয়েটিকে অশালীন প্রস্তাব দেন এবং তাহলে মামলা নেওয়া হবে ও আসামি গ্রেপ্তার করা হবে বলে জানান।

মেয়েটি ওই প্রস্তাবে রাজি  না হওয়ায় মামলার কপি ছিঁড়ে মুখের উপর ছুড়ে ফেলেন তিনি।

তবে ধুনট থানার ওসি খান মো. এরফান বলেন, বাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে সেটি তিনি জানেন। তবে মামলা করার জন্য তার কাছে কেউ আসেনি। কোনো মেয়েকে অশালীন প্রস্তাবও তিনি দেননি।

এ বিষয়ে পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বলেন, বাড়ি ভাংচুর সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। ধুনট থানার ওসিকে মামলা গ্রহণের জন্য বলা হয়েছে।

একটি মেয়ের অভিযোগের প্রেক্ষিতে ওসির অনৈতিক প্রস্তাবের বিষয়টি তদন্ত করা হবে বলে তিনি জানান।