বিমান বিধ্বস্ত: বুকভরা বাওড়ে তল্লাশি তৃতীয় দিনে

যশোর সদর উপজেলার বুকভরা বাওড়ে বিধ্বস্ত হওয়া বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমানের ধ্বংসাবশেষ উদ্ধারে তৃতীয় দিনের মত অভিযান চলছে।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2018, 07:47 AM
Updated : 3 July 2018, 07:47 AM

রাতের বিরতির পর মঙ্গলবার সকাল ১০টার দিখে সেখানে আবার উদ্ধার অভিযান শুরু হয় বলে যশোর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক পরিমল কুণ্ডু জানান।

কে–এইট ডব্লিউ প্রশিক্ষণ বিমানটি রোববার রাত ৯টা ২০ মিনিটে যশোরের মতিউর রহমান বিমান ঘাঁটি থেকে উড্ডয়নের কিছুক্ষণ পর বুকভরা বাওড়ে পড়ে ডুবে যায়।

এ দুর্ঘটনায় বৈমানিক স্কোয়াড্রন লিডার সিরাজুল ইসলাম ও স্কোয়াড্রন লিডার এনায়েত কবির পলাশের মৃত্যু হয় বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পক্ষ থেকে জানানো হয়।

ফায়ার সার্ভিস কর্মকর্তা পরিমল কুণ্ডু জানান, বিধ্বস্ত বিমানের ৮০ ভাগ স্ক্র্যাপ ওঠানো হয়েছে। ইঞ্জিন ও ককপিট ওঠানোর চেষ্টা করা হচ্ছে। তবে বৃষ্টির কারণে উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে।

যশোর বিমানবন্দরের ব্যবস্থাপক আলমগীর পাঠান রোববার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, স্কোয়াড্রন লিডার এনায়েত ও স্কোয়াড্রন লিডার সিরাজ প্রশিক্ষণ বিমানটি নিয়ে উড্ডয়নের কিছুক্ষণ পর টাওয়ারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে বিমানটি বিধ্বস্ত হওয়ার খবর আসে।

খবর পেয়ে রাত সাড়ে ৯টার দিকে বুকভরা বাওড়ে গিয়ে উদ্ধার কাজ শুরু করে পুলিশ ও ফায়ার সার্ভিস। ওই রাতে মরদেহ এবং বিধ্বস্ত বিমানের কিছু ধ্বংসাবশেষ উদ্ধার করা হলেও বিরূপ আবহাওয়ার কারণে ডুবে যাওয়া বিমানের অবস্থান চিহ্নিত করা যায়নি।