নির্বাচন সুষ্ঠু না হলে ব্যবস্থা: সিইসি

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু না হলে তার জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করেছেন প্রধান নির্বাচন (সিইসি) কেএম নূরুল হুদা।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2018, 12:56 PM
Updated : 20 June 2018, 04:01 PM

বুধবার গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ে নির্বাচন নিয়ে সমন্বয় কমিটির বিশেষ আইনশৃঙ্খলা সভা শেষে সাংবাদিকদের তিনি বলেন, গাজীপুর সিটি নির্বাচন সুষ্ঠু হবে, গ্রহণযোগ্য নির্বাচন হবে।

“নির্বাচন যদি সুষ্ঠু না হয় এর জন্য যিনিই দায়ী হবেন, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আইনত ব্যবস্থা নিতে আমাদের যে পর্যায়ে যাওয়া দরকার হয় সে পর্যায়ে আমরা যাব।”

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে কিছু কেন্দ্রের অনিয়মের প্রসঙ্গে সিইিসি বলেন, “এখানকার জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীর যারা আছেন তারা আমাদের কথা দিয়েছেন গাজীপুরে সেটা হবে না।”

আওয়ামী লীগ মেয়র প্রার্থীর বিরুদ্ধে বিএনপির মেয়র প্রার্থী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ প্রসঙ্গে সিইসি বলেন, এ ব্যাপারে সুনির্দিষ্টভাবে অভিযোগ দিতে হবে।

সেনা মোতায়েনের বিষয়ে তিনি বলেন, “সিটি নির্বাচনে কোনো সেনা মোতায়েন হবে না। গাজীপুরের বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আমি সন্তুষ্ট।”

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার কেএম আলী আজম, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম, শাহাদাত হোসেন চৌধুরী, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ, গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর, পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশীদ প্রমুখ।

আগামী ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণের দিন।

এর আগে ১৫ মে ভোট হওয়ার কথা থাকলেও সীমানা জটিলতা নিয়ে রিট হলে আদালত তা স্থগিত করে। পরে উচ্চ আদালত স্থগিতাদেশ প্রত্যাহার করলে নির্বাচন কমিশন ২৬ জুন ভোটের নতুন দিন ঠিক করে।

স্থগিত হওয়ার পর থেকে প্রার্থীদের প্রচার বন্ধ থাকে। গত সোমবার থেকে দ্বিতীয় পর্যায়ের আনুষ্ঠানিক নির্বাচনী প্রচার আবার শুরু হয়।