মাশরাফির খেলোয়াড় প্রশিক্ষণ ক্যাম্প উদ্বোধন

নড়াইলে বাছাই করা প্রতিভাবান খেলোয়াড়দের প্রশিক্ষণ ক্যাম্প শুরু করেছে ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’।

নড়াইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2018, 04:26 PM
Updated : 28 April 2018, 07:07 AM

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ও ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ সভাপতি মাশরাফি বিন মুর্তজা শুক্রবার বিকালে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ক্যাম্পের উদ্বোধন করেন।  

ফাউন্ডেশনের সার্বিক তত্ত্বাবধানে বেসরকারি প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্সের সহযোগিতায় এ ক্যাম্প হচ্ছে বলে আয়োজকরা জানান।

অনুষ্ঠানে মাশরাফি বলেন, ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ আগামীতে দ্বিতীয় বিভাগ ফুটবল ও ক্রিকেট খেলায় অংশ নেবে। এসব খেলোয়াড় উপযুক্ত প্রশিক্ষণ শেষে জাতীয় পর্যায়ে খেলায় অংশ নেবেন।

প্রশিক্ষণের ফলে এসব খেলোয়াড়দের সরকারি-বেসরকারিভাবে চাকরিতে সুযোগ তৈরি হবে বলে মনে করেন মাশরাফি।

তিনি বলেন, “এখন থেকে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় জেলার বিভিন্ন অঞ্চল থেকে মেধাবী ফুটবল, ক্রিকেট ও ভলিবল খেলোয়াড় বাছাই করা হবে এবং চূড়ান্ত পর্যায়ে প্রত্যেক বিভাগ থেকে ২৫ জন করে খেলোয়াড়কে সারা বছর ফ্রি প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।”

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এমদাদুল হক চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, মাশরাফির বাবা গোলাম মর্তুজা স্বপন, মুক্তিযোদ্ধা এসএ মতিন প্রমুখ।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক জানান, মাশরাফির নেতৃত্বে গড়ে ওঠা এই ফাউন্ডেশনের উদ্যোগে জেলার ১৪ থেকে ১৬ বছর বয়সী প্রতিভাবান ক্রিকেট, ফুটবল ও ভলিবল খেলোয়াড় তৈরির জন্য বাছাই কার্যক্রম শেষ হয়েছে।

“বাছাইকৃত ৮৩ জন ক্ষুদে ক্রিকেটার, ৭৮ ফুটবলার ও ৬০ জন ভলিবল খেলোয়াড় নিয়ে শুরু হলো এই ক্যাম্প।”

তিনি জানান, ১৯ এপ্রিল ঢাকার ওয়েস্টিন হোটেলে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ও বেসরকারি সংস্থা আইপিডিসির মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়। এর মাধ্যমে নড়াইলে অত্যাধুনিক জিম নির্মাণ করা হবে এবং আগামী তিন বছর সমগ্র নড়াইল জেলার তৃণমূল পর্যায় থেকে মেধাবী খেলোয়াড় অন্বেষণ ও বাছাই করে প্রশিক্ষণ দেওয়া হবে।

২০১৭ সালের ৪ সেপ্টেম্বর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন যাত্রা শুরু করে।

ইতিমধ্যে এ ফাউন্ডেশন সাধারণ ও দুস্থ মানুষের স্বাস্থ্যসেবা, শিক্ষা, আইসিটি, খেলাধুলা, সাংস্কৃতিক কার্যক্রম, পরিবেশ, পর্যটনসহ ১০টি বিভাগে উন্নয়নের লক্ষ্য নিয়ে কাজ শুরু করেছে বলে জানান তরিকুল।