পাবনায় এক ব্যক্তিকে ‘শিরশ্ছেদের হুমকি আনসারুল্লাহর’

পাবনায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের নোমে এক ব্যক্তিকে শিরশ্ছেদের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2018, 06:13 PM
Updated : 7 April 2018, 06:13 PM

এ ঘটনায় চাটমোহর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ডিবিগ্রাম ইউনিয়নের ধানবিলা গ্রামের মৃত ফয়েজ উদ্দিন সরকারের ছেলে সমাজকর্মী আবু সালেহ মো. আব্দুল মাজেদ। 

ওই চিঠিতে ছেলে-মেয়েদের ধর্মীয় শিক্ষা না দিয়ে নাচ গানের অনুষ্ঠান করে বেলেল্লাপানা শেখানোর সমালোচনা করা হয়। বাল্য বিবাহ, জঙ্গিবাদ নিয়ে কথা বলার জন্য ক্ষোভ প্রকাশ করা হয়।  

‘আপনাকে শিরশ্ছেদ করা প্রসঙ্গে’ শিরোনামের ওই চিঠিতে জঙ্গিবাদ ও বাল্যবিবাহ বিরোধী কথা না বলারও পরামর্শ দেওয়া হয়।

চাটমোহর থানার এসআই নিরঞ্জন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ঘটনায় জিডি হওয়ার বিষয় নিশ্চিত করেন তিনি।

আবু সালেহ বলেন, তিনি বেশিরভাগ সময় ঢাকায় থাকেন। মাকে দেখতে এবং নানা সামাজিক কাজে মাঝেমধ্যে বাড়ি আসেন।

“গত বৃহস্পতিবার বাড়ি এসে দক্ষিণ বারান্দায় একটি চিঠি পড়ে থাকতে দেখি। খুলে দেখি হুমকি সম্বলিত চিঠি এটি। পরে নিজের নিরাপত্তার কথা চিন্তা করে চাটমোহর থানায় একটি সাধারণ ডায়রি করি।”

জিডির বরাত দিয়ে তিনি বলেন, মানবাধিকার সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত তিনি। স্থানীয় ফয়েজ ফাউন্ডেশনের তিনি প্রতিষ্ঠাতা সভাপতি। এ প্রতিষ্ঠানটিতে বর্তমানে একটি পরিপূর্ণ লাইব্রেরি আছে, যেখানে প্রতি নিয়ত এলাকার সকল শ্রেণির মানুষ পত্রিকা, উপন্যাস, গল্পের বইসহ বিভিন্ন ধরনের বই পড়ে থাকে।

এছাড়া বাল্য বিবাহ প্রতিরোধে জনসচেতনতামূলক কর্মকাণ্ড, মাদক দ্রব্য বিরোধী কর্মসূচি, সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূলে সামাজিক কর্মসূচি পালন করে আসছেন বলে তার ভাষ্য।