জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে লালমনিরহাটে বিশ্ববিদ্যালয় ছাত্রী গ্রেপ্তার

লালমনিরহাটের হাতীবান্ধায় জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2018, 01:49 PM
Updated : 5 April 2018, 03:40 PM

গ্রেপ্তার সাদিয়া আফরোজ নীনা রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী। তিনি উপজেলার ধুবনী গ্রামের নুরল ইসলামের মেয়ে।

বুধবার রাতে নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয় বলে হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক জানান।

জেএমবির সদস্য নীনার কাছ থেকে তিনটি মোবাইল সেট এবং সেগুলোতে বিভিন্ন দেশের মুসলিমদের জখমের ছবি, আগ্নেয়াস্ত্র ব্যবহারের ফুটেজ ও বিভিন্ন জঙ্গি নেতাদের ছবি ও তাদের বক্তব্যের ফুটেজ পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ।

তিনটি অ্যাপস ব্যবহার করে ওইসব ছবি ও ভিডিও ফুটেজের মাধ্যমে তিনি জঙ্গি সদস্যদের উদ্বুদ্ধ করে দেশের অভ্যন্তরে নাশকতা চালানোর পরিকল্পনা করে আসছিলেন বলে জানান ওসি।

লালমনিরহাটের অতিরিক্ত পুলিশ সুপার এন এম নাসিরুদ্দিন জানান, এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা হয়েছে।

পুলিশের করা ওই মামলায় বলা হয়, ২০১৫ সাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেইসবুক) নিজ নামে মোট তিনটি আইডি খোলে সাদিয়া আফরোজ নীনা। এসব আইডির মাধ্যমে মোহাম্মদ আনাস, মেহেদী হাসান, এমআরএফ ওরফে সোহেল রানাসহ ১০/১২ জন জঙ্গি সদস্যের সঙ্গে যোগাযোগ স্থাপন করে দেশের অভ্যন্তরে নাশকতা চালানোর পরিকল্পনা করেন তিনি।

ওই সদস্যদের নিয়ে গোপন বৈঠক হচ্ছে এমন খবরে বুধবার রাতে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় আরও ১০/১২ জন পালিয়ে যায় বলেও মামলায় উল্লেখ করা হয়েছে।