সিরাজগঞ্জে নলকা সেতুর গার্ডারে ফাটল, চলাচল এক লেনে

ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কে নলকা সেতুর গার্ডারে ফাটল দেখা দেওয়ায় এক লেন দিয়ে হালকা যানবাহন চলাচল করছে; বন্ধ রয়েছে ভারী যানবাহন চলাচল।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2018, 05:05 PM
Updated : 23 March 2018, 05:05 PM

সওজ ও পুলিশ জানায়, শুক্রবার বিকালে বিষয়টি নজরে আসার পর থেকে যানবাহন নিয়ন্ত্রণ করা শুরু হয়। এরপর থেকে সেতুর দুপাশে যানবাহনের দীর্ঘ লাইন হয়েছে। 

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়ক ও হাটিকুমরুলের মধ্যে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার নলকায় ফুলজোড় নদীর উপর এ সেতুর অবস্থান।

সিরাজগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) নির্বাহী প্রকৌশলী আহাদ উল্লাহ রাত ১০টার দিকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বিকাল ৫টার দিকে প্রথম সেতুর পূর্ব অংশের একটি গার্ডারে ফাটলের বিষয়টি নজরে আসে। এরপর থেকেই সেতুর এক লেন দিয়ে যানবাহন চলাচল করছে।

“আমরা অস্থায়ীভাবে ফাটল মেরামতের চেষ্টা করছি। শনিবার সকালেই মূলত সেতুটি সংস্কারে একটি টিম কাজ শুরু করবে।”

গত শতকের আশির দশকে নির্মিত এ সেতুটি দীর্ঘদিন আগে ঝুকিপূর্ণ ঘোষনা করা হলেও যানবাহন চলাচল অব্যাহত থাকে। উত্তর-দক্ষিণাঞ্চলের ২৪ জেলার সঙ্গে ঢাকায় সড়কপথে যোগাযোগের একমাত্র মহাসড়কে এই সেতু অবস্থিত।   

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জিলানি বলেন, সেতুর এক লেন দিয়ে যানবাহন চলাচল করায় মহাসড়কে গাড়ি চলাচলের গতি কমে গেছে। এ অবস্থা দীর্ঘ মেয়াদি হলে বড় ঝামেলা পোহাতে হবে।

“ইতিমধ্যেই সেতুর উপর দিয়ে ২৪ টনের অতিরিক্ত মাল বোঝাই যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এক লেনে চলছে যাত্রীবাহী যানবাহন।”