গাজীপুরে অন্তঃসত্ত্বাদের স্বাস্থ্য কার্ড বিতরণ

গাজীপুরে কাপাসিয়ায় অন্তঃসত্ত্বা মায়েদের মাঝে স্বাস্থ্য কার্ড বিতরণ করা হয়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2017, 04:37 PM
Updated : 4 Dec 2017, 05:09 PM

সোমবার উপজেলার দরদরিয়া গ্রামের ‘সৈয়দা জোহরা তাজউদ্দিন ১০ শয্যা মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সামনে’ সংসদ সদস্য সিমিন হোসেন রিমি ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ এ কার্যক্রমের উদ্বোধন করেন। 

অনুষ্ঠানে সিমিন হোসেন বলেন, দেড় বছর চেষ্টা চালিয়ে দরিদ্র, অসহায় গর্ভবতী মায়েদের গর্ভ পূর্ববর্তী, চলতি ও পরবর্তী সেবা প্রদানের জন্য এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। একটি কার্ডের মাধ্যমে ২৭টি সেবা প্রদান করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সোহেল তাজ বলেন, “আলোচনা হতে পারে, তবে এই মুহূর্তে রাজনীতি নয়। আমি মায়ের নামে প্রতিষ্ঠিত এই ক্লিনিকের মহৎ এ উদ্যোগে অংশগ্রহণ করতে এসেছি।

“নতুন প্রজন্ম, নীতি এবং আদর্শকে বুকে ধারণ করে প্রতিটি পদক্ষেপ নেবে এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশ ও মানুষের জন্য কিছু করবে।”

জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তর কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক লাজু শামসাদ হকের সভাপতিতে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিমিন হোসেন রিমি, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী মোস্তফা সারওয়ার, পরিচালক একেএম মাহবুবুর রহমান জোয়দ্দার, পরিচালক মো. সরিফ প্রমূখ বক্তব্য রাখেন।

অন্তঃসত্ত্বাদের স্বাস্থ্য কার্ড সর্ম্পকে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রহিম বলেন, এ কার্ডটির মাধ্যমে অন্তঃসত্ত্বাদের মধ্যে বিনামূল্যে চিকিৎসা সেবা, ওষুধ সরবরাহসহ মোট ২৭টি সেবা দেওয়া হবে।

কাপাসিয়ার রায়েদ, টোক, সিংহশ্রী ও তরগাঁও ইউনিয়নের ১২০ জন অন্তঃসত্ত্বাকে এ সেবার আওতায় আনা হয়েছে বলে জানান তিনি।