পিরোজপুরে অস্ত্র জমা দিয়ে ২০ জলদস্যুর আত্মসমর্পণ

পিরোজপুরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের কাছে অস্ত্র-গুলি জমা দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার করেছেন সুন্দরবনের জলদস্যু ‘মানজু ও মজিদ বাহিনীর’ ২০ সদস্য।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2017, 10:21 AM
Updated : 1 Nov 2017, 10:36 AM

বুধবার বেলা ১২টার দিকে পিরোজপুর স্টেডিয়ামে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তারা ৩৩টি আগ্নেয়াস্ত্র এবং এক হাজার ৩২৯ রাউন্ড গুলি জমা দিয়ে স্বাভাবিক জীবনযাপনের প্রতিশ্রুতি করেন।

এরা হলেন মানজু বাহিনীর প্রধান মো. মানজু সরদার, তার সহযোগী জুলফিকার ইজারাদার, বাচ্চু মল্লিক, তৌহিদুর রহমান সেখ, রেজাউল ইসলাম, পলাশ খান, সুমায়ন ফকির, মো. জামরুল সেখ, মজিব ইজারাদার, হাওলাদার আলমগীর ও মো. হানিফ সেখ এবং মজিদ বাহিনীর প্রধান মো. তাকবির কাগচী, মো. হাসান বিশ্বাস, আব্দুল মজিদ, ইউনুস সেখ, হাফিজুল ইসলাম, আফজাল খান, এসকেন খান, হাসান আলী ইজারাদার ও মোসা ইজারাদার।

এদের সবার বাড়ি বাগেরহাট ও সাতক্ষীরা জেলায় এবং এরা সুন্দরবনের মংলা ও দাকোপ এলাকায় ডাকাতি করত বলে র‌্যাব-৮ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

আত্মসমর্পণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খুন ও ধর্ষণ ছাড়া যাদের বিরুদ্ধে অন্যান্য লঘু অভিযোগ রয়েছে তাদের বিষয়টি সহানুভুতির সঙ্গে বিবেচনা করা হবে।

র‌্যাব-৮ এর অধিনায়ক উইং কমান্ডার হাসান ইমাম আল রাজিবের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন র‌্যাবের মহাপরিচালক বেনজির আহম্মেদ, অতিরিক্ত ডিআইজি মো. আকরাম হোসেন, পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য এ কে এম এ আউয়াল, জেলা প্রশাসক মো. খায়রুল আলম সেখ, পুলিশ সুপার মো. ওয়ালিদ হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ ও পিরোজপুর পৌরসভার মেয়র মো. হাবিবুর রহমান মালেক ।

এ নিয়ে এ পর্যন্ত ১২টি বাহিনীর ১৩২ জলদস্যু র‌্যাবের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করেছেন। এ সময় তারা ২৪৯টি আগ্নেয়াস্ত্র এবং ১২ হাজার ৫৯২ রাউন্ড গুলি জমা দিয়েছে।