‘ধর্ষণের পর হত্যা’, ঈদ হলো না শিশুটির

ঈদুল আজহার আনন্দের বদলে গাইবান্ধার শিশু সিনথিয়ার পরিবারে নেমে এসেছে শোকের ছায়া।

তাজুল ইসলাম রেজা গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2017, 02:00 PM
Updated : 2 Sept 2017, 02:00 PM

ঈদের একদিন আগে শুক্রবার বাড়ির পাশে পুকুরে সিনথিয়ার লাশ পাওয়া গেছে, যাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে পরিবারের ধারণা।

সিনথিয়া আকতার (৮) গাইবান্ধার ফুলছড়ি উপজেলার গজারিয়া ইউনিয়নের বাউসি গ্রামের সেলিম মিয়ার মেয়ে এবং ফুলছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী।

এ ঘটনায় সিনথিয়ার বাবা বাদী হয়ে শনিবার ফুলছড়ি থানায় একটি মামলা দায়ের করেছেন।

পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য বাউসি গ্রামের সাইফুল ইসলামের ছেলে আহসান হাবীব সিজার (২২) ও ছায়দার হোসেনের ছেলে মাজেদুল ইসলাম কাল্টু মিয়াকে (২৮) আটক করেছে ।

ফুলছড়ি থানার পরিদর্শক (তদন্ত) মো. ওসমান আলী জানান, বৃহস্পতিবার সকালে সিনথিয়া প্রাইভেট পড়া শেষ করে বাড়ি ফিরে আসে। এরপর বাড়ির পাশে হোটেলে সকালের নাস্তা কিনতে গিয়ে আর বাড়ি ফেরেনি। স্বজনরা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি ও এলাকায় মাইকিং করেও কোনো সন্ধান পায়নি।

“একদিন পর শুক্রবার বিকালে বাড়ির পাশের পুকুরের কচুরিপানার নীচে তার লাশ পাওয়া য়ায়।”

খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা আধুনিক হাসপাতালে পাঠিয়েছে বলে জানান তিনি।

সিনথিয়ার দাদা গেলেন্দা শেখ বলেন, “সিনথিয়ার জন্য ঈদের জামা-কাপড় আনা হলেও, তা আর পড়ার সুযোগ পেলো না।”

সিনথিয়ার বাবা সেলিম মিয়া বলেন, “আমাদের ধারণা ওকে একা পেয়ে প্রতিবেশী সিজার সহযোগীদের নিয়ে ধর্ষণ করে। বিষয়টি পরিবারের লোকজনকে জানাতে পারে ভেবে তাকে হত্যার পর লাশ পুকুরের কচুরিপানার নীচে চাপা দিয়েছে।”

তিনি অভিযোগ করেন, “পুলিশের হাতে আটক হওয়া ওই দুই যুবক পুলিশ ও এলাকাবাসীর সামনে ধর্ষণ ও হত্যার কথা স্বীকার করলেও ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা চলছে। পুলিশের সঙ্গে যোগ দিয়েছে স্থানীয় কিছু মাতব্বর ও প্রভাবশালী ব্যক্তি।”

তবে পরিদর্শক ওসমান আলী অভিযোগ অস্বীকার করে বলেন, “ওই দুই যুবককে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা  হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত কি না তা খতিয়ে দেখা হচ্ছে। এই মুহূর্তে তদন্তের স্বার্থে আর কিছু বলা যাচ্ছে না।”

ধর্ষণের বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, শিশু সিনথিয়াকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে,  নাকি অন্য কোনোভাবে তার মৃত্যু হয়েছে বিষয়টি ময়নাতদন্ত রিপোর্ট না পেলে এই মুহূর্তে নিশ্চিত করে বলা যাচ্ছে না।

এদিকে, শিশু সিনথিয়াকে হত্যায় ঘটনায় এলাকাবাসী ও স্বজনরা ফুঁসে উঠেছে। সিনথিয়াকে হত্যার ঘটনার সুষ্ঠু তদন্তসহ হত্যাকারী গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শুক্রবার রাতে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। মিছিলটি ফুলছড়ির বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।