আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার রায়: ছাত্রলীগের অবরোধ

গাজীপুরের আওয়ামী লীগ সংসদ সদস্য আহসান উল্লাহ্ মাস্টার হত্যা মামলার নিম্ন আদালতের রায় বহাল রাখা ও দণ্ডিতদের ফাঁসি দ্রুত কার্যকরের দাবিতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করেছে ছাত্রলীগ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2016, 09:38 AM
Updated : 18 June 2016, 09:42 AM

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে টঙ্গী কলেজ গেইট এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে টঙ্গী থানা ও টঙ্গী সরকারি কলেজ শাখা ছাত্রলীগ মানববন্ধন করে। এলাকাবাসীও মানববন্ধনে যোগ দেয়।

প্রায় একঘণ্টা মানববন্ধনের পর বেলা সোয়া ১২টা থেকে একঘণ্টা ছাত্রলীগের নেতাকর্মী ও এলাকাবাসী বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

টঙ্গী থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম বলেন, আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার নিম্ন আদালতের রায় বহাল রাখা এবং দ্রুত রায় কার্যকরের দাবিতে ছাত্রলীগের নেতাকর্মীরা মহাসড়কের পাশে মানববন্ধন করেন।

“মানবন্ধন ও বিক্ষোভ মিছিলের এক পর্যায়ে কিছু সময় সড়ক অবরোধ করা হয়। পরে বেলা সোয়া ১টার দিকে অবরোধকারীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিয়ে সড়কে যান চলাচল শুরু হয়।”

মানববন্ধনে অন্যান্যের মধ্যে অংশ নেন টঙ্গী থানা ছাত্রলীগ সভাপতি মো. মেহেদী হাসান কানন, গাজীপুর মহানগরের ছাত্রলীগের সহ-সভাপতি মো. মোতাহার হোসেন খান মিঠু, গাজীপুর মহানগর ছাত্রলীগের সহ-সভপতি মো. মোতাহার হোসেন খান মিঠু, টঙ্গী সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম, টঙ্গী থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. সোহেল রানা প্রমুখ।

২০০৪ সালের ৭ মে গাজীপুরের টঙ্গীর নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চবিদ্যালয় মাঠে এক জনসভায় আহসান উল্লাহ মাস্টারকে গুলি চালিয়ে হত্যা করা হয়।

ওই ঘটনায় নিম্ন আদালত বিএনপি নেতা নূরুল ইসলাম সরকারসহ ২২ জনকে মৃত্যুদণ্ড এবং ছয় জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়। খালাস দেয় দুজনকে।

এ রায়ের বিরুদ্ধে আপিলে গত বুধবার (১৫ জুন) রায় দেয় হাই কোর্ট, যেখানে শুধু ছয় জনের ফাঁসির রায় বহাল রাখা হয়।