ঝালকাঠিতে আওয়ামী লীগের কমিটি গঠনে সংঘর্ষ

ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক সুমন তালুকদার, আওয়ামী লীগ কর্মী মনির হোসেন ও আলমগীর হোসেন আহত হয়েছেন।

ঝালকাঠি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2023, 06:45 PM
Updated : 31 Jan 2023, 06:45 PM

ঝালকাঠিতে একটি ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে দুটি পক্ষের সংর্ঘষে অন্তত ১০ জন আহত হয়েছেন। 

মঙ্গলবার সন্ধ্যায় সদর উপজেলার নথুল্লাবাদ ইউনিয়নের ৮ নম্বর হরিপাশা ওয়ার্ড সম্মেলনে এ ঘটনা ঘটে। 

আহতদের মধ্যে রয়েছেন ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক সুমন তালুকদার, আওয়ামী লীগ কর্মী মনির হোসেন ও আলমগীর হোসেন। বাকিদের নাম জানা যায়নি। 

আহতদের ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ হাওলাদার ও সাধারণ সম্পাদক হাফিজ আল মাহাম্মুদসহ দলীয় নেতা-কর্মীদের উপস্থিতিতে ৮ নম্বর হরিপাশা ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন চলছিল। 

এক পর্যায়ে নথুল্লাবাদ ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যার রেজাউল কবির উপস্থিত নেতা-কর্মীদের সম্মতিতে সভাপতি ও সাধারণ সম্পাদক বাদে অন্য পদে নেতা-কর্মীদের নাম ঘোষণা করছিলেন। 

এ সময় নেতাকর্মীদের একটি অংশ হট্টগোল শুরু হয়। এক পর্যায়ে নেতা-কর্মীরা চেয়ার ছোড়াছুড়ি ও মারামারিতে জড়িয়ে পড়েন। পরে উপস্থিত আওয়ামী লীগের নেতা-কর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

ঝালকাঠি সদর থানার এএসআই মাসুম বিল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আহত তিনজন চিকিৎসাধীন রয়েছেন। 

ঝালকাঠি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজ আল মাহাম্মুদ বলেন, “বিএনপি-জামায়াতের বহিরাগত কিছু সন্ত্রাসী ঢুকে হঠাৎ করে আমাদের নেতা-কর্মীদের সাথে বাক-বিতণ্ডা সৃষ্টি করে। এক পর্যায়ে উভয় পক্ষের মুখমুখি সংঘর্ষ হয়। পরে আমরা গিয়ে বিবাদ বন্ধ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি।”