প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’, চাঁদের বিরুদ্ধে এবার মামলা কিশোরগঞ্জে

এজাহারে বলা হয়, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ায় মামলার বাদী সৈয়দ আশফাকুল ইসলাম টিটু সংক্ষুব্ধ, মর্মাহত ও মানসিকভাবে আহত হয়েছেন।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2023, 02:48 PM
Updated : 24 May 2023, 02:48 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেওয়ার অভিযোগে রাজশাহীর বিএনপি নেতা আবু সাইদ চাঁদের বিরুদ্ধে কিশোরগঞ্জ আদালতেও মামলা হয়েছে।

বুধবার কিশোরগঞ্জ মুখ্য বিচারিক হাকিম আদালতে খুনের হুমকি, মানহানি ও ষড়যন্ত্রের অভিযোগে এ মামলা করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু।

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদকে প্রধান করে এই মামলায় অজ্ঞাত আরও চার-পাঁচজনকে আসামি করা হয়েছে।

বিচারক বিচারিক হাকিম মো. ইউনুস খান মামলাটি আমলে নিয়ে সদর মডেল থানার ওসিকে তদন্তের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন অতিরিক্ত পিপি আতিকুল হক বুলবুল।

এ বিষয়ে রাজশাহীতে তিনটি, শেরপুরে দুইটি, নেত্রকোণা, ফরিদপুর, জামালপুর, রাজবাড়ী ও কিশোরগঞ্জে একটি করে মোট ১০টি মামলা দায়ের করা হলো।

মামলার এজাহারে বলা হয়েছে, ১৯ মে আবু সাইদ চাঁদ জেলার পুঠিয়া এলাকায় প্রকাশ্য জনসভায় ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে’, বলে বক্তব্য দেন; যা প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির জন্য মর্যাদাহানিকর এবং বাংলাদেশ রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকিস্বরূপ।

এ ঘটনায় মামলার বাদী সৈয়দ আশফাকুল ইসলাম টিটু সংক্ষুব্ধ, মর্মাহত ও মানসিকভাবে আহত হয়েছেন বলে এজাহারে উল্লেখ করা হয়।

সৈয়দ আশফাকুল ইসলাম টিটু বলেন, “সামনে নির্বাচন। সেই নির্বাচনের আগে যদি জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করতে পারে, তাহলে হয়ত আর মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় আসতে পারবে না। সেজন্য লন্ডনে অবস্থানরত তারেক রহমানের পরিকল্পনা মোতাবেক রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদের মুখ দিয়ে এই কথাটি বলানো হয়েছে।”

বিএনপি নেতা আবু সাইদ চাঁদকে অবিলম্বে গ্রেপ্তার ও দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান এই আওয়ামী লীগ নেতা। 

আরও পড়ুন:

Also Read: শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’: এবার রাজবাড়ীতে মামলা

Also Read: শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’: আরও ৫ মামলা, বিক্ষোভ অব্যাহত

Also Read: শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’: দুই জেলায় মামলা, নানা স্থানে বিক্ষোভ

Also Read: শেখ হাসিনাকে ‘হত্যার হুমকির’ প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ