গণিতে স্বর্ণপদক পেলেন রাজেন্দ্র কলেজের দুই শিক্ষার্থী

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এগারো বারের মত এ স্বর্ণপদক দেওয়া হল।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2024, 02:57 PM
Updated : 11 Feb 2024, 02:57 PM

ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের গণিত বিভাগে ভালো ফল লাভের জন্য দুই শিক্ষার্থীকে স্বর্ণপদক ও নগদ অর্থ পুরস্কার দিয়েছে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন।

রোববার দুপুরে রাজেন্দ্র কলেজের শহরের ঝিলটুলি শাখায় এ দুই কৃতি শিক্ষার্থীর হাতে আনুষ্ঠানিকভাবে পদক ও অর্থ তুলে দেওয়া হয় বলে অধ্যক্ষ অধ্যাপক অসীম কুমার সাহা জানান।

রাজেন্দ্র কলেজ থেকে ২০২০ সালের স্নাতকোত্তর পরীক্ষায় গণিতে শ্রেষ্ঠ ফল লাভের জন্য শিক্ষার্থী তানজিয়া আক্তারকে দেওয়া হয় এক ভরি ওজনের স্বর্ণপদক ও নগদ ১৫ হাজার টাকা।

আর ২০২১ সালে অনুষ্ঠিত স্নাতক পর্যায়ের পরীক্ষায় শ্রেষ্ঠ ফল লাভের জন্য শিক্ষার্থী সুমি খাতুনকে দেওয়া হয় সমপরিমাণ স্বর্ণপদক ও নগদ ১০ হাজার টাকা।

অসীম কুমার বলেন, এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন গত দশ বছরের মত এবারও রাজস্ব কলেজের কৃতি শিক্ষার্থীদের স্বর্ণপদক দিয়েছে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এগারো বারের মত এ স্বর্ণপদক দেওয়া হল।

কলেজের গণিত বিভাগের প্রধান অধ্যাপক মো. হায়দার মিয়ার সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের প্রতিনিধি লোনা টি রহমান ও মাহফুজুল আলম মিলন, ফরিদপুর প্রেসক্লাবের আহ্বায়ক প্রফেসর মো. শাহজাহান, প্রফেসর শিপ্রা রায়, প্রফেসর রমা সাহা ও সাংবাদিক পান্না বালা বক্তব্য দেন।

কলেজের গণিত বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও অন্য অতিথিরা এ সময় উপস্থিত ছিলেন।

শিক্ষাব্রতী দাতব্য প্রতিষ্ঠান এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ২০১৪ সাল থেকে এই পুরস্কার দেওয়া হয়।