গাজীপুরের পথে ১১ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

এ ঘটনায় ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গাজীপুর প্রতিনিধি
Published : 15 August 2022, 04:21 AM
Updated : 15 August 2022, 04:21 AM

গাজীপুর নগরীর ধীরাশ্রম এলাকায় ট্রেন লাইনচ্যুত হয়ে উত্তর ও পশ্চিমের পথে রেল যোগাযোগ বন্ধ থাকার ১১ ঘণ্টা পর আবার শুরু হয়েছে।

সোমবার সকাল সোয়া ৮টা থেকে ট্রেন চলাচল শুরু হয় বলে জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার রেজাউল ইসলাম জানান।

এ ঘটনায় ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে বাংলাদেশ রেলওয়ের ঢাকা ডিভিশনাল ম্যানেজার মো. সফিকুর রহমান জানান।

তিনি বলেন, এ কমিটির প্রধান ঢাকা বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. খায়রুল কবির। তাদের আগামী ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এর আগে রোববার রাতে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস রাত সোয়া ৯টায় ধীরাশ্রমে পৌঁছলে একটি বগি উল্টে যায় এবং তিনটি বগি লাইনচ্যুত হয়। এতে ঢাকার সঙ্গে রাজশাহী, উত্তরবঙ্গ ও উত্তর-পশ্চিমবঙ্গগামী সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

স্টেশন মাস্টার রেজাউল বলেন, “দুর্ঘটনার খবর পেয়ে রেলওয়ে পুলিশ, সদর মেট্রো থানার পুলিশ ও জয়দেবপুর ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে যাত্রীদের উদ্ধারে কাজ শুরু করেন। পরে রাত সাড়ে ১২টার দিকে ঢাকা থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে লাইনচ্যুত বগিগুলো উদ্ধারের কাজ শুরু করে।

“সকালে দুর্ঘটনাকবলিত বগিগুলো রেললাইন থেকে সরিয়ে নিলে ওই রুটের মিটারগেজ লাইন দিয়ে ট্রেন চলাচল শুরু হয়।“

তবে ব্রডগেজ লাইন চালু হতে আরও সময় লাগবে বলে জানান তিনি।

এ দিকে ট্রেন দুর্ঘটনায় আহতরা গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল ও টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. রফিকুল ইসলাম জানান, রোববার রাতে ট্রেন দুর্ঘটায় আহত ১৫ জন হাসপাতালে এসেছিলেন। তার মধ্যে ১২ প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন। বাকিদের মধ্যে দুইজন পুরুষ ও এক নারী চিকিৎসাধীন রয়েছেন।

আর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে ট্রেন দুর্ঘটার দুজন প্রাথমিক চিকি ৎসা নিয়েছেন বলে হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. পারভেজ হোসেন জানান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক