কিশোরগঞ্জে এক লাইনে মুখোমুখি দুই ট্রেন, থামাতে গিয়ে লাইনচ্যুত একটি

শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটির ইঞ্জিন ও একটি বগি লাইনচ্যুত হয় বলে জানান কিশোরগঞ্জের স্টেশন মাস্টার মিজানুর রহমান।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2023, 01:21 PM
Updated : 25 Nov 2023, 01:21 PM

কিশোরগঞ্জের গচিহাটা রেলওয়ে স্টেশনে অল্পের জন্য দুটি ট্রেন মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেয়েছে। তবে একটি ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে রেল যোগাযোগ ব্যাহত হচ্ছে।

শনিবার বিকাল ৪টা ২০ মিনিটে গচিহাটা স্টেশনের এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানান স্টেশন মাস্টার শাহাবুদ্দিন ফকির।

ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, “ক্রসিংয়ের জন্য আগে থেকে গচিহাটা স্টেশনে অপেক্ষায় ছিল চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস। বিকাল ৪টা ২০ মিনিটে কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি স্টেশনে প্রবেশ করে।

“কিশোরগঞ্জ এক্সপ্রেসকে আরেকটি লাইনে প্রবেশ করার সংকেত দেওয়া হয়। কিন্তু সেটি বুঝতে না পেরে যে লাইনে বিজয় এক্সপ্রেস ছিল সেই লাইনেই ঢুকে পড়ে।

স্টেশন মাস্টার বলেন, “তবে চালক শেষ মুহূর্তে ট্রেনটি থামাতে সক্ষম হলেও ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়েছে। তবে এর ফলে বড় ধরনের দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে।”

দুর্ঘটনার কারণে কিশোরগঞ্জ-ভৈরব পথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

গচিহাটা স্টেশনে আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ও কিশোরগঞ্জ এক্সপ্রেসের সহস্রাধিক যাত্রী ভোগান্তির মধ্যে পড়েছেন। অনেক যাত্রীকে বিকল্প পথে গন্তব্যে রওনা হতে দেখা গেছে।

কিশোরগঞ্জের স্টেশন মাস্টার মিজানুর রহমান বলেন, বিকাল ৪টায় কিশোরগঞ্জ স্টেশান থেকে কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে যায়। বিকাল ৪টা ২০ মিনিটে কটিয়াদি উপজেলার গচিহাটা স্টেশানে পৌঁছার পর ট্রেনটির ইঞ্জিন ও দুটি বগির চাকা লাইনচ্যুত হয়।

বগি উদ্ধার ও ট্রেন চলাচলের বিষয়ে জানতে চাইলে গচিহাটার স্টেশন মাস্টার শাহাবুদ্দিন ফকির বলেন, আখাউড়া থেকে রিলিফ ট্রেন আসার পর উদ্ধার কার্যক্রম শুরু হবে।