‘ফেইসবুকে নারী কণ্ঠে প্রতারণা’, ঠাকুরগাঁওয়ে যুবক আটক

ফেইসবুকে অ্যাকাউন্ট খুলে ওই যুবক ভারতীয় অজ্ঞাত নারীর ছবি ও পরিচয় ব্যবহার করে প্রতারণা করতেন বলে জানান পুলিশ সুপার।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2024, 01:04 PM
Updated : 17 Feb 2024, 01:04 PM

সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে ‘ভুয়া অ্যাকাউন্ট’ খুলে নারী কণ্ঠে মানুষের সঙ্গে কথা বলে বিব্রতকর ভিডিও ধারণ এবং পরে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে ঠাকুরগাঁওয়ে এক যুবককে আটক করেছে পুলিশ।

শনিবার ভোররাতে শহরের নিশ্চিতপুর এলাকা থেকে তাকে আটক করা হয় বলে জানান ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক।

আটক আজিম খান ওরফে বিদ্যুৎ (৩৭) ওই এলাকার আব্বাস আলীর ছেলে।

দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার উত্তম প্রসাদ বলেন, “ফেইসবুকে অ্যাকাউন্ট খুলে ভারতীয় অজ্ঞাত নারীর ছবি ও পরিচয় ব্যবহার করে প্রতারণা করতেন আজিম। মিথ্যা তথ্য দিয়ে খোলা অ্যাকাউন্ট থেকে বিভিন্ন ব্যক্তির সঙ্গে নারী কণ্ঠে কথা বলতেন তিনি।

“এক পর্যায়ে ফেইসবুক বন্ধুদের সঙ্গে সখ্যতা গড়ে বিব্রতকর ভিডিও ধারণ এবং সেসব ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে অর্থ হাতিয়ে নিতেন আজিম।”

তিনি বলেন, এ ঘটনায় ভুক্তভোগী এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে অভিযানে নামে গোয়েন্দা পুলিশ। শনিবার ভোরে আজিমকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ভারতীয় সিম কার্ডসহ বেশ কয়েকটি মোবাইল ফোন জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাতে পুলিশ সুপার উত্তম প্রসাদ বলেন, “আজিমের টার্গেটে ছিল চাকরিজীবী, ব্যবসায়ী, শিক্ষক ও জনপ্রতিনিধি। তাদের সঙ্গে নারী কণ্ঠে ‘ভুয়া’ ফেইসবুক আইডি থেকে কথা বলতেন তিনি।

“কথা বলার সময় বিব্রতকর ভিডিও করতেন। পরে সেই আপত্তিকর ভিডিও ওই ব্যক্তির ম্যাসেঞ্জার ও হোয়াটসঅ্যাপে পাঠিয়ে ব্ল্যাকমেইল করার মাধ্যমে অর্থ আদায় করতেন তিনি।”

এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক জানান।