আচরণবিধি লঙ্ঘনের মামলায় জামিন পেলেন এমপি স্বপন

‘আওয়ামী লীগ ব্যতীত অন্য দলের ভোটারদের ভোটকেন্দ্রে না যাওয়ার’ হুমকি দিয়ে বক্তব্য দেন স্বপন; যা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2024, 01:19 PM
Updated : 9 Jan 2024, 01:19 PM

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কমিশনের করা মামলায় জামিন পেয়েছেন সাতক্ষীরা-১ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ফিরোজ আহমেদ স্বপন।


মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে শুনানি শেষে বিচারক আশিকুর রহমান তা মঞ্জুর করেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) আব্দুল লতিফ।

পিপি লতিফ বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে
সাতক্ষীরা-১ আসনে নৌকার প্রার্থী স্বপনের বিরুদ্ধে কলারোয়া থানায় একটি মামলা করা হয়।

নির্বাচন কমিশনের নির্দেশে শুক্রবার রাতে কলারোয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ওহিদ মুরাদ বাদী হয়ে মামলাটি করেন বলে তিনি জানান।

এর আগে আওয়ামী লীগ প্রার্থী স্বপনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ায়। ভাইরাল হওয়া ওই ভিডিওতে আওয়ামী লীগ ব্যতীত অন্য দলের ভোটারদের ভোটকেন্দ্রে না যাওয়ার নির্দেশ দেন তিনি।
নৌকার প্রার্থীর এমন বক্তব্য গণ প্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর দফা ১১(ক) ধারা লঙ্ঘন করায় স্বপনের বিরুদ্ধে মামলা নির্দেশ দেয় নির্বাচন কমিশন (ইসি)।

শুক্রবার ইসির আইন শাখার উপসচিব মো. আব্দুছ সালাম স্বাক্ষরিত নির্দেশনাটি কলারোয়া উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে পাঠানো হয়।

আরও পড়ুন:

Also Read: ইসির নির্দেশে সাতক্ষীরা-১ আসনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে মামলা