পারিবারিক কবরস্থানে শায়িত হলেন নাজমুল হুদা

গত শুক্রবার নাজমুল হুদাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়; রোববার রাতে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

কেরাণীগঞ্জ-দোহার-নবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2023, 03:34 PM
Updated : 20 Feb 2023, 03:34 PM

জন্মস্থান ঢাকার দোহার উপজেলায় পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন ব্যারিস্টার নাজমুল হুদা। 

নাজমুল হুদার সহকারী ব্যক্তিগত সচিব মো. শামীম আহসান জানান, সোমবার সন্ধ্যা ৭টার দিকে দোহারের শাইনপুকুরে জামে মসজিদে ৫ম জানাজা শেষে তাকে দাফন করা হয়। 

এর আগে বাদ মাগরীব ঢাকার দোহার উপজেলায় ফুলতলায় পদ্মা সরকারি ডিগ্রি কলেজ মাঠে তার চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়। 

দীর্ঘদিন বার্ধক্যজনিত নানা জটিলতায় ভোগা আলোচিত এই রাজনীতিবিদকে গত শুক্রবার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। রোববার রাত পৌনে ১১টার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

এপিএস শামীম আহসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সোমবার সকালে রাজধানীর ধানমন্ডির ৭ নম্বর রোডের বায়তুল আমান জামে মসজিদে প্রথম জানাজা ও দুপুরে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনে ২য় জানাজা শেষে নাজমুল হুদার লাশ তার জন্মস্থান দোহারে নিয়ে আসা হয়।  

বাদ আসর দোহার উপজেলা সংলগ্ন সরকারি জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তৃতীয় জানাজা হয়। এরপর চতুর্থ জানাজার জন্য তার মরদেহ নিজগ্রামে নিয়ে যাওয়া হয়। 

নাজমুল হুদা স্ত্রী ব্যারিস্টার সিগমা হুদাসহ দুই মেয়ে অন্তরা হুদা সামিলা ও শ্রাবন্তী হুদা আমিনাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

দোহারে জয়পাড়া স্কুল মাঠে লাশবাহী গাড়ি এসে পৌঁছলে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য  সালমান এফ রহমান, ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক নুরুল হক বেপারী, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান ভুইয়া কিসমত, সাধারণ সম্পাদক আরিফুর রহমান শিকদারসহ স্থানীয় বহু নেতাকর্মী। 

এ ছাড়া জানাজায় তার আত্মীয়-স্বজন, সাবেক ও বর্তমান রাজনৈতিক সহকর্মীবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

ব্যারিস্টার নাজমুল হুদা আর নেই