কলেজের কমিটি নিয়ে দ্বন্দ্ব, কর্মসূচিতে হামলার অভিযোগ

দুই পক্ষের মধ্যে উত্তেজনার সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2022, 02:08 PM
Updated : 19 August 2022, 02:08 PM

সিরাজগঞ্জ সদরে একটি কলেজের ম্যানেজিং কমিটির দ্বন্দ্বের জেরে একটি পক্ষের ডাকা মানববন্ধন ও সংবাদ সম্মেলনে হামলার অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার সকালে উপজেলার বহুলী ইউনিয়ন পরিষদ চত্বরে এ হামলা হয় বলে কলেজটির প্রতিষ্ঠাতা গাজী আব্দুল বারী তালুকদার জানান।

বীর মুক্তিযোদ্ধা গাজী আব্দুল বারী ওই ইউনিয়নের ধীতপুর কানু এলাকার ডিকেবিইউ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা।

স্থানীয়রা জানান, হামলায় সংবাদ সম্মেলন স্থলের চেয়ার ভাঙচুর ও কয়েকজনকে মারপিট করা হয়। এ সময় আব্দুল বারী তালুকদারকে অবাঞ্ছিত ঘোষণা করে মিছিল ও সমাবেশ করা হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গাজী আব্দুল বারী বলেন, “১৯৯৮ সালে ধীতপুর কানু এলাকায় ডিকেবিইউ ডিগ্রি কলেজ প্রতিষ্ঠা করি। অথচ আমাকে না জানিয়ে অবৈধভাবে সম্প্রতি কলেজের ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে। এমনকি ওই কমিটি ইতোমধ্যে কয়েকটি মিটিং করলেও আমাকে জানানো হয়নি।”

তিনি বলেন, অবৈধ ম্যানেজিং কমিটি বাতিলের দাবিতে শুক্রবার সকালে বহুলী ইউনিয়ন পরিষদ চত্বরে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কর্মসূচি ডাকা হয়েছিল।

“কিন্তু আমি ঘটনাস্থলে পৌঁছার আগেই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল খানের নেতৃত্বে সংবাদ সম্মেলনে হামলা চালিয়ে কয়েকজনকে মারপিট এবং একটি মোটরসাইকেল, একটি ইজিবাইক ও কিছু চেয়ার ভাঙচুর করা হয়েছে; যা অত্যন্ত দুঃখজনক।”

ম্যানেজিং কমিটি বাতিলের জন্য ইতোমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে জানিয়ে তিনি তার কর্মসূচিতে হামলাকারীদের শাস্তি দাবি জানান।

উপজেলার বহুলী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ফিরোজ আলম বলেন, “আমি বাজারের একটি দোকানে বসে থাকা অবস্থায় হামলায় অংশ নেওয়া মিছিলকারীরা আমার সঙ্গে অসদাচারণ করে। এ সময় স্থানীয় ব্যবসায়ী এবং দলের অন্য নেতাকর্মীরা প্রতিবাদ করায় ঘটনা বেশি দূর গড়ায়নি।”

এ বিষয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল খানের ভাষ্য, “আব্দুল বারী তালুকদার গত ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়ে নৌকার বিরুদ্ধে নির্বাচন করায় এই ইউপিতে নৌকার প্রার্থী পরাজিত হয়েছেন। তিনি সংবাদ সম্মেলন ও মানববন্ধন করে দলের বিরুদ্ধে মিথ্যাচার করবেন এবং নানা কুৎসা রটাবেন, এমন আশঙ্কা থেকেই তার কর্মসূচি ভুণ্ডল করে দেওয়া হয়েছে।”

ঘটনাস্থলে থাকা সদর থানার এসআই মিজানুর রহমান বলেন, “দুপক্ষের মধ্যে উত্তেজনার সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক