বইমেলায় মোস্তফা সারোয়ারের বই ‘ডোনাল্ড ট্রাম্প: উলঙ্গ সম্রাট’

১৩২ পৃষ্ঠার এ বইটি প্রকাশ করেছে ‘অগ্রদূত অ্যান্ড কোম্পানি’।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2024, 04:45 PM
Updated : 6 Feb 2024, 04:45 PM

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে বাংলাদেশি-আমেরিকান লেখক ও কলামনিস্ট মোস্তফা সারোয়ারের বই ‘ডোনাল্ড ট্রাম্প: উলঙ্গ সম্রাট’।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে বাংলাদেশের বিভিন্ন পত্রিকায় প্রকাশিত লেখকের লেখা ২২টি মতামত-প্রবন্ধ নিয়ে সাজানো হয়েছে বইটি।

১৩২ পৃষ্ঠার এ বইটি প্রকাশ করেছে ‘অগ্রদূত অ্যান্ড কোম্পানি’, প্রকাশক মনি মুহম্মদ রুহুল আমিন। প্রচ্ছদ করেছেন রুহুল বিশ্বাস।

বইটির ভূমিকায় লেখক লিখেছেন, “যুক্তরাষ্ট্রের অন্যতম বর্ণময় ও বিতর্কিত প্রেসিডেন্ট হলেন ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের ওপর সর্বপ্রথম মুদ্রিত বাংলাভাষায় মতামত-প্রবন্ধের এই পূর্ণদৈর্ঘ্য বইটি লিখতে পেরে ভালো লাগছে।”

বইটিতে জায়গা পাওয়া কিছু প্রবন্ধ হলো-  ‘জার্মান-নাপিত ট্রাম্পের যুক্তরাষ্ট্রে গ্রিনকার্ড পাওয়ার গল্প’, ‘ইতিহাসের অন্যতম সফল ঠাকুরদাদা আমেরিকায় যৌন-কারবারি কোটিপতি জার্মান-নাপিত’, ‘নিউ ইয়র্কের অবিশ্বাস্য ম্যাজিক: আমেরিকার স্বর্গরাষ্ট্রে শ্রমিক থেকে বিলিয়নিয়ার’, ‘ডোনাল্ড ট্রাম্প: ভেলকিবাজির জবরদস্ত খেলোয়াড়’, ‘ডোনাল্ড ট্রাম্প: উলঙ্গ সম্রাট’, ‘ট্রাম্পের কূটচাল: রাজনৈতিক গিলোটিনে রিপাবলিকান নেতারা’, ‘ইবলিশের চামচা ট্রাম্পের জন্য অশনি সংকেত’, ‘যুক্তরাষ্ট্রে রাজনীতির আকাশ এখনও মেঘাচ্ছন্ন’, ‘যুক্তরাষ্ট্রে ফ্যাসিবাদী ভুজঙ্গের দ্বিতীয় ব্যর্থ ছোবল’, ‘কিউআনন নামক উন্মাদদের পয়গম্বর ট্রাম্প’, ‘সিনেট বিচারের নামে প্রহসন’, ‘বারে বারে ট্রাম্প তুমি খেয়ে যাও ধান’, ‘গৃহযুদ্ধে আমেরিকার রিপাবলিকান পার্টি’, ‘আমেরিকায় ট্রাম্পের ষড়যন্ত্রতত্ত্বের কবর রচনা?’, ‘যুক্তরাষ্ট্রে বিচ্ছিন্নতার দাবি স্পষ্ট’, ‘ডোনাল্ড ট্রাম্প কি উন্মাদ?’, ‘ডুবন্ত টাইটানিকে রিপাবলিকান দল’, ‘মিয়ানমার স্টাইল সামরিক অভ্যুত্থানে ট্রাম্পের ক্ষমতা দখল পাগলের প্রলাপ’, ‘পর্নতারকাকে ঘুষ দেয়াকে কেন্দ্র করে ফৌজদারি মামলায় ট্রাম্প গ্রেপ্তার’ এবং ‘যৌন-কেলেঙ্কারির অপরাধে সাজাপ্রাপ্ত ট্রাম্প’ ইত্যাদি।

বইটি পাওয়া যাচ্ছে বইমেলায় ৩৩১ নাম্বার ‘স্বরে-অ’-এর স্টলে, মূল্য ৪০০ টাকা।