পেনসিলভেনিয়ায় আওয়ামী লীগের শোক-সমাবেশ

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2022, 04:38 AM
Updated : 18 August 2022, 04:38 AM

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী পালন করেছে যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগ।

এ উপলক্ষে সোমবার সন্ধ্যায় ফিলাডেলফিয়ার একটি মিলনায়তনে আয়োজিত সমাবেশ থেকে ২১ অগাস্ট গ্রেনেড হামলায় হতাহতদের প্রতি শ্রদ্ধা এবং পঁচাত্তরের নৃশংসতার নেপথ্য শক্তিকে চিহ্নিত করার দাবি জানানো হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা আবু তাহের, পরিচালনা করেন যৌথভাবে আবু সাঈদ খান ও তোজাম্মেল হক তোজা।

প্রধান বক্তা ছিলেন ট্রাই কাউন্টি আওয়ামী লীগের সভাপতি খায়ের মোহাম্মদ মিয়া। প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য সৈয়দা ফরিদা রেজানুর।

দিবসের তাৎপর্য এবং বঙ্গবন্ধুর কর্মজীবন নিয়ে আলোচনা করেন মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন সাদেক, সংগঠনের সাবেক সভাপতি আব্দুল হাই, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সদস্য আলাউদ্দিন জাহাঙ্গির, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কমিশনার শিরিন আকতার, পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি নাহিদ রেজা জনি, সাংগঠনিক সম্পাদক কাজী মনসুর খৈয়াম এবং সাঈদুর রহমান শিমুল, যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান শামীম, ট্রাই কাউন্টির যুগ্ম সম্পাদক আব্দুল খালেক, উপদেষ্টা ইউসুফ আলী, অহিদুর রহমান মজুমদার, গাজী আব্দুর রাজ্জাক, ফাতেমা আহমেদ, ইদ্রিস আলী ও মিজানুর রহমান। উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের নির্বাহী সদস্য আবুল হাসান মিলন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক