আবুধাবিতে সাগরে মাছ ধরতে গিয়ে হতাহত ৩ বাংলাদেশি

মৃত্যুর কিছুক্ষণ আগে মাছ হাতে একটি ছবি ফেইসবুকে পোস্ট করেছিলেন নিহত মোক্তার হোসেন।

জাহাঙ্গীর কবীর বাপপিসংযুক্ত আরব আমিরাত থেকে
Published : 27 Nov 2023, 08:27 AM
Updated : 27 Nov 2023, 08:27 AM

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে সাগরে মাছ ধরতে গিয়ে স্পিডবোট দুর্ঘটনায় ১ প্রবাসী বাংলাদেশি নিহত ও আরও ২ বাংলাদেশি আহত হয়েছেন।

নিহতের নাম মোক্তার হোসেন (৩৫)। আহত হয়েছেন তার সঙ্গী জোবায়দুল করিম জুবায়ের (৪৫) ও নবী হোসেন (৪০)। তারা সবাই চট্টগ্রামের বাসিন্দা।

রোববার বিকেলে আবুধাবির শিল্পনগরী মুসাফফাহ আইক্যাড-৩ সংলগ্ন অ্যারাবিয়ান গালফে এ দুর্ঘটনা ঘটে বলে জানান নিহতের বড় ভাই ইকবাল হোসেন।

তিনি বলেন, “ওইদিন জোবায়দুল করিম জুবায়ের তার বোটে দুই বন্ধু মোক্তার হোসেন ও নবী হোসেনকে নিয়ে মাছ ধরতে যান। মাছ ধরে একটি দ্বীপে উঠে গ্রিল করে খান এবং তার ভিডিও ও ছবি ফেইসবুকে পোস্টও করেন। সন্ধ্যার দিকে ফেরার সময় তাদের বোটটি বিকল হয়ে পড়লে তারা জরুরি সেবায় ফোন করেন।

“উদ্ধারকারী বোট এসে তাদের বোটকে টেনে কূলে আনার সময় রশি ছিড়ে বোটটি পাশের একটি ব্রিজের পিলারের সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায়, এতে অপর দুইজন পাড়ে উঠে এলেও সাঁতার না জানা মোক্তার পানিতে তলিয়ে যান। পরে মোক্তারের লাশ উদ্ধার করা হয়।” 

নিহত মোক্তার আবুধাবি ইলেক্ট্রা রোডের তাহছিল অফিসে (ভিসা প্রোসেসিং অফিস) কাজ করতেন। ১৫ বছরেরও বেশি সময় ধরে প্রবাসী মোক্তার চার বছর আগে বিয়ে করে সস্ত্রীক আবুধাবি বসবাস করছিলেন।

আহত জোবায়দুল করিম জুবায়ের ও নবী হোসেন বর্তমানে শেখ খালিফা হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন আছেন।

এ ব্যাপারে আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর হাজারা সাব্বির হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি দূতাবাসের পক্ষ থেকে নিহতের পরিবারকে সব ধরনের আইনি ও নৈতিক সহায়তা দেওয়া হবে বলে জানান।