যুক্তরাষ্ট্রে  প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

নানা আয়োজনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন করেছে বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2021, 04:33 AM
Updated : 29 Sept 2021, 04:33 AM

মঙ্গলবার নিউ ইয়র্কে কুইন্সের ওয়ার্ল্ডফেয়ার মেরিনা পার্টি হলে ফাউন্ডেশনের কমিউনিকেশন্স ডাইরেক্টর বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসারের সমন্বয়ে এ অনুষ্ঠান উপস্থাপনা করেন কামাল হোসেন মিঠু।

আয়োজক সংগঠনের প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা খন্দকার মনসুর পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাসহ বীর মুক্তিযোদ্ধাদের পাশে নিয়ে জন্মদিনের কেক কাটেন।

পররাষ্ট্রমন্ত্রী তার বইয়ের মোড়ক উম্মোচন করছেন

শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের নতুন বই ‘শেখ হাসিনা: বিমুগ্ধ বিস্ময়’ এবং ‘শেখ হাসিনার ভাষণ সমগ্র’-এর মোড়ক উম্মোচন করা হয়।

মোমেন সম্পাদিত এ গ্রন্থে রাজনীতিবিদ, মন্ত্রী, সংসদ সদস্য, সরকারি কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, সাংবাদিক ও সাহিত্যিকসহ নানা শ্রেণি-পেশার মানুষের ৭৫টি লেখা স্থান পেয়েছে। বইটি প্রকাশ করেছে চন্দ্রাবতী একাডেমি।

পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, "শেখ হাসিনা কথায় নন-কাজে বিশ্বাসী। ২০০৮ সালের নির্বাচনী অঙ্গিকারের প্রায় পুরোটাই আজ বাস্তবায়িত হয়েছে। এখন তিনি নেতৃত্ব দিচ্ছেন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত বিশ্বের কাতারে নিয়ে যেতে। এজন্য তার নেতৃত্বে গোটা বাঙালি জাতি আজ ঐক্যবদ্ধ।"

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আমেরিকা-বাংলাদেশ অ্যালায়েন্সের প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সেক্রেটারি এম এ সালাম, বাংলাদেশ লিবারেশন ওয়ার ভেটারন্স-ইউএস-এর প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ, আয়োজক সংগঠনের জেনারেল সেক্রেটারি আব্দুল কাদের মিয়া ও যুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মঞ্জুর আলম ।

বিশেষ অতিথি ছিলেন নিউ ইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা-সদস্য শফিকুল আলম।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক