আ. লীগ নয়, দেশ চালাচ্ছে অদৃশ্য শক্তি: খসরু

‘আওয়ামী লীগ নয়, দেশ চালাচ্ছে অদৃশ্য শক্তি’ বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2021, 03:41 AM
Updated : 9 June 2021, 03:41 AM

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্রে ওয়াশিংটন ডি.সি. বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় একথা বলেন তিনি।

রোববার ভার্জিনিয়া অঙ্গরাজ্যের আলেক্সজান্দ্রিয়া শহরের ঢাকা পার্টি সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়। ওয়াশিংটন ডি.সি. বিএনপির আহ্ববায়ক হাফিজ খান সোহায়েলের সভাপতিত্বে সভা পরিচালনা করেন তৌহিদুল ইসলাম তুহিন।

এতে প্রধান অতিথির বক্তব্যে আমীর খসরু মাহমুদ বলেন, “আওয়ামী লীগ দেশ চালাচ্ছে না। দেশ চালাচ্ছে অদৃশ্য শক্তি। বাজেট হয়েছে স্বজন তোষণের বাজেট।”

তিনি আরও বলেন, “জিয়া ছিলেন ওয়্যার হিরো।” তিনি জিয়াকে জর্জ ওয়াশিংটনের সঙ্গে তুলনা করেন, তার মতে জিয়া জর্জ ওয়াশিংটনের মতোই ছিলেন যোদ্ধা, স্ট্যাটসম্যান ও রাজনীতিবিদ।

সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য-সচিব বীর মুক্তিযাদ্ধা আব্দুস সালাম, ছাত্রদলের সাবেক সভাপতি জাতীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এবং জাতীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন। স্বাগত বক্তব্য দেন আহ্বায়ক কমিটির সদস্য জাকির হোসেন।

শামসুজ্জামান দুদু বলেন, “শহীদ জিয়া রাজনীতি থেকে রাজনীতিজীবিদের উৎখাত করেছেন। জিয়া শিক্ষা ও শিল্প ব্যবস্থাকে উন্নত করেছেন। আমরা জিয়ার আদর্শ থেকে অনেক সরে এসেছি। আমাদের তার আদর্শের কাছে যেতে হবে।”

আব্দুস সালাম বলেন, “শহীদ জিয়ার দেশপ্রেম, সততা মেধা আজ অম্লান। জিয়া একজন ক্ষণজন্মা পুরুষ।”

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি জিয়ার কর্মকাণ্ডের প্রশংসা করে বলেন, “খাল খনন করে জিয়া শুধু বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেননি খাদ্য রপ্তানিও করেছেন। ইরাক-ইরান যুদ্ধ দমাতে সক্রিয় ভূমিকা পালন করেছেন।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন